ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

মন্ত্রীর পিএ পরিচয়ে টাকা আত্মসাৎ

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ০৮:৫৯

মন্ত্রীর পিএ পরিচয়ে টাকা আত্মসাৎ
ছবি: প্রতিনিধি

মন্ত্রীর পিএ পরিচয়ে চাকরির প্রলোভনে টাকা আত্মসাতের ঘটনায় বাস পঞ্চঞ্চা শাকিব (৩০) নামে এক প্রতারককে গ্রেপ্তার করেছে কাউন্টার টেরোরিজম ইউনিট। এসময় তার কাছ থেকে ২টি মোবাইল ফোন জব্দ করা হয়।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন কাউন্টার টেররিজমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন। এর আগে গতকাল সোমবার রাতে নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার বাস পঞ্চঞ্চা শাকিব বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির চাকপাড়ার ধুংচো অং চাকের ছেলে।

মামলার অভিযোগে বলা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুকে ‘চট্টগ্রামের চাকরি-বাকরি’ নামের একটি ফেসবুক গ্রুপে অজ্ঞাত একটি ফেসবুক আইডি থেকে বাংলাদেশ এয়ারলাইনস শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে 'শিডিউলিং অ্যাসিস্ট্যান্ট' হিসেবে চাকরির বিজ্ঞাপন দেয়।

বিজ্ঞাপন দেখে ভুক্তভোগী ফেসবুক আইডির ম্যাসেঞ্জারে যোগাযোগ করলে বাস পঞ্চঞ্চা শাকিব নিজেকে একজন মন্ত্রীর পিএস হিসেবে পরিচয় দেন। চাকরির বিনিময়ে ১ লাখ ৬০ হাজার টাকা দাবি করেন। পিএস পরিচয় দেয়া অভিযুক্ত ব্যক্তি চাকরির নিশ্চয়তা দিলে ভুক্তভোগী ১ লাখ ২০ হাজার টাকা দেন। বাকি ৪০ হাজার টাকা প্রতি মাসে প্রাপ্ত বেতন থেকে কর্তন হবে মর্মে জানিয়ে তার বিশ্বাসযোগ্যতা অর্জন করেন। অভিযুক্ত বাস পঞ্চঞ্চা শাকিবকে টাকা দেয়ার পরে ভুক্তভোগীর ম্যাসেঞ্জারে এবং মোবাইলে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হন। পরবর্তীতে ভুক্তভোগী মন্ত্রীর প্রকৃত পিএসের সঙ্গে যোগাযোগ করে বুঝতে পারেন তিনি প্রতারিত হয়েছেন।

কাউন্টার টেররিজমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) আসিফ মহিউদ্দিন বলেন, টাকা দেয়ার পর ভুক্তভোগী ওই প্রতারকের সাথে যোগাযোগ করা চেষ্টা করে ব্যর্থ হন। পরে তিনি মন্ত্রীর প্রকৃত পিএর সাথে যোগাযোগ করে বুঝতে পারেন তিনি প্রতারণার স্বীকার হয়েছেন। এ ঘটনায় তিনি ঢাকার সিআইডির সাইবার ক্রাইম ইউনিটে একটি অভিযোগ দায়ের করেন। গতকাল গোপন সংবাদের ভিত্তিতে নগরীর পাঁচলাইশ থানার রহমান নগর এলাকা থেকে প্রতারক বাস পঞ্চঞ্চা শাকিবকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে মোবাইল ফোন জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সত্যতা স্বীকার করে আসামি। তার বিরুদ্ধে খুলশী থানায় মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত