ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

সৌদিতে নিহত সবুজের লক্ষ্মীপুরের বাড়িতে আহাজারি

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ২৯ মার্চ ২০২৩, ১০:০২  
আপডেট :
 ২৯ মার্চ ২০২৩, ১০:৪৭

সৌদিতে নিহত সবুজের লক্ষ্মীপুরের বাড়িতে আহাজারি
ছবি: প্রতিনিধি

সৌদি আরবের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় আসির প্রদেশে যাত্রীবাহী বাস দুর্ঘটনায় নিহত ওমরাহ যাত্রী সবুজ হোসাইনের লক্ষ্মীপুরের গ্রামের বাড়িতে চলছে শোকের মাতম। বুধবার সকালে জেলার রায়পুর উপজেলার চর মোহনা গ্রামে নিহতের বাড়ীতে গিয়ে দেখা গেছে শোকে কাতর পরিবার ও তার স্বজনরা। পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যাক্তিকে হারিয়ে তারা এখন দিশেহারা হয়ে পড়েছেন। দ্রুত তার লাশ দেশে ফিরিয়ে আনার দাবি জানান স্বজন ও এলাকাবাসী।

নিহতের চাচা বাচ্চুসহ স্থানীয়রা জানায়, প্রায় ৩বছর আগে সংসারের স্বচ্ছলতা ফেরাতে ঋণ করে হোটেল শ্রমিক হিসেবে বিদেশ (সৌদি)পাড়ি জমান স্থানীয় বাসিন্দা কৃষক হারুনের বড় ছেলে সবুজ হোসাইন। প্রায় ৪ লাখ টাকা খরচ করে তাকে বিদেশে পাঠানো হলেও এখনো ৩ লাখ টাকা ঋণগ্রস্থ রয়ে গেছে বলে জানান পরিবার। চার ভাই বোনের মধ্যে একমাত্র উপার্জনক্ষম ছিল সবুজ। সর্বশেষ দুর্ঘটনার দিন বিকেলেও পরিবারের সাথে কথা হয় তার। মা-বাবার কাছে হজে যাচ্ছেন জানিয়ে দোয়া চান বলে জানান তারা। এরপর রাতে মৃত্যুর খবর শুনতে পান স্বজনরা। তখন থেকেই আহাজারি যেন থামছেনা তাদের পরিবারে। দ্রুত তার মরদেহ দেশে ফিরিয়ে দিতে সরকারের প্রতি দাবি জানান স্বজন ও এলাকাবাসী।

নিহতের বাবা মো. হারুন বলেন, ৩ বছর আগে হোটেল শ্রমিক ভিসায় সবুজকে সৌদি আরব যান। যাওয়ার পরে কিছু টাকা পাঠালে ঋণের ১ লক্ষ টাকা পরিশোধ করি। এখনো প্রায় ৩ লক্ষ টাকা মানুষের দেনা রয়েছি। গত বছরও সবুজ ওমরাহ হজ পালন করেছে। এবারও ওমরাহ পালনের উদ্দেশ্যে বিকেলে বের হয়েই ফোন দিয়েছে। ফোনে দোয়া করতে বলে আগামী বছর দেশে ফিরবে বলে জানিয়েছে সবুজ। কিন্তু এরই মাঝে ছেলের মৃত্যুর খবরে আমরা দিশেহারা হয়ে গেছি। একদিকে ছেলে বেঁচে নেই অন্যদিকে ঋণের বোঝা মাথায় রয়ে গেলো। এখন ছেলের মরদেহ দ্রুত দেশে আসলে শেষ দেখা দেখতে পরিবারের সবাই অপেক্ষা করছে। কান্নায় ভেঙে পড়েছে তার মা পারুল বেগমও।

প্রসঙ্গত, সোমবার (২৭ মার্চ) ওমরাহ যাত্রী বহনকারী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনার কবলে পড়ে। আসির প্রদেশ ও আভা শহরের সঙ্গে সংযোগ সড়কে এ দুর্ঘটনায় ওমরাহ হজের যাত্রী ২০ জন মারা যান। এরমধ্যে বাংলাদেশী নিহত হন।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত