ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

ট্রেনের সঙ্গে নসিমনের ধাক্কা, ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ১১:১৬  
আপডেট :
 ৩০ মার্চ ২০২৩, ১১:২২

ট্রেনের সঙ্গে নসিমনের ধাক্কা, ৩ ঘন্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক
ফরিদপুরে ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে গেল নসিমন । ছবি: প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে গেছে একটি নসিমন। এ সময় নসিমনটি প্রায় দেড় কিলোমিটার দূরে ঠেলে নিয়ে যায় ট্রেনটি। এ দুঘর্টনার পর প্রায় ৩ ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। এতে চরম ভোগান্তিতে পড়ে যাত্রীরা।

তবে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন নসিমন চালকসহ দুই যাত্রী। কিন্তু তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি।

বুধবার (২৯ মার্চ) রাত ৮টা ২০ মিনিটের দিকে উপজেলার সদর ইউনিয়নের সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে এ ঘটনা ঘটে।

স্থানীয় ও রেলস্টেশন সূত্রে জানা গেছে, বুধবার বিকেল সাড়ে তিনটার দিকে রাজশাহী থেকে গোবরাগামী টুঙ্গিপাড়া এক্সপ্রেস (গাড়ী নম্বর ৭৮৪) ট্রেনটি ছেড়ে আসে। রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারী উপজেলার সৈয়দপুর বাজার রেলক্রসিং পার হওয়ার সময় একটি নসিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। নসিমনটি ট্রেনের নিচে দুমড়ে-মুচড়ে আটকে যায়। এ সময় ট্রেনের সামনের বাম্পার ভেঙ্গে যায়। প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি।

ট্রেনযাত্রী ও নড়াইলের লোহাগড়া উপজেলার বাসিন্দা প্রকাশ কুমার বিশ্বাস বলেন, রাজশাহী থেকে ছাড়ার পরই গতি কম থাকায় নির্ধারিত টাইম ঠিক ছিলনা। বোয়ালমারী ষ্টেশন থেকে প্রায় চার থেকে পাঁচ কিলোমিটার দুরে একটি নসিমন রেল ক্রসিং পার হতে গিয়ে ট্রেনের ধাক্কায় দুমড়ে-মুচড়ে যায়। এতে নসিমনটি ট্রেনের নিচে আটকে পড়ে এবং নসিমনটিকে প্রায় দেড় কিলোমিটার দুরে ঠেলে আনার পর ট্রাকচালক টের পেয়ে ট্রেনটি থামান। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় যাত্রীদের।

ফরিদপুরে ট্রেনের ধাক্কায় দুমড়েমুচড়ে গেল নসিমন । ছবি: প্রতিনিধি

বোয়ালমারী রেলষ্টেশন এলাকার লাইনম্যান চাঁন মিয়া বলেন, খবর পেয়ে লোকজন নিয়ে প্রায় তিন ঘন্টা চেষ্টার পর ট্রেনটি চালু হয়। নসিমন আটকে ট্রেনের ইঞ্জিনের বাম্পার ভেঙ্গে যায়। ভারী লোহার বাম্পারটি খুলে ট্রেনের বগির সঙ্গে বেঁধে ট্রেনটি চালু করা হয়।

বোয়ালমারী রেলস্টেশন এলাকার বাসিন্দা মোঃ মিজানুর রহমান মিজান বলেন, রেলের লাইনম্যান, স্থানীয় লোকজনের সহোযোগিতায় প্রায় তিনঘন্টার চেষ্টা চালিয়ে দুর্ঘটনা কবলিত নসিমনটি সরানো হলে ট্রেন চলাচল স্বাভাবিক হয়। এ সময় যাত্রীরা চরম ভোগান্তির শিকার হন। তিনি আরও বলেন, নসিমনে চালকসহ দুই যাত্রী থাকলেও তাৎক্ষণিকভাবে তাদের নামপরিচয় বা খোঁজ পাওয়া যায়নি।

বোয়ালমারী রেলস্টেশনের বুকিং ইনচার্জ মো. দেলোয়ার হোসেন বলেন, রাত আটটা ২০ মিনিটের দিকে বোয়ালমারীর সৈয়দপুর বাজার রেলক্রসিংয়ে একটি নসিমনকে ধাক্কা দেয় এবং দুর্ঘটনার শিকার হয়। এ ঘটনায় প্রায় তিন ঘন্টা আটকে পড়ে ট্রেনটি। রাত ১১ টা ১০ মিনিটের দিকে বোয়ালমারী ষ্টেশন থেকে ট্রেনটি গোবরার উদ্দেশ্যে ছেড়ে যায়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত