ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে চার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৩, ২০:৪৬

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরির অভিযোগে চার প্রতিষ্ঠানকে অর্থদণ্ড
ছবি: সংগৃহীত

রাজধানীর উত্তরখান এলাকায় ২টি খাবার তৈরি প্রতিষ্ঠান এবং ২ টি আয়রন রড/শীট বিক্রয় প্রতিষ্ঠানকে ১ লাখ ৬০ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত র‌্যাব-১ উত্তরখান থানাধীন উজামপুর এবং মৈনারটেক এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে। নেতৃত্ব দেন র‌্যাব সদর দপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ সময় বিএসটিআই’র প্রতিনিধি উপস্থিত ছিলেন।

র‌্যাব-১ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র সহকারী পুলিশ সুপার নোমান আহমদ জানান, যথাযথ কর্তৃপক্ষের অনুমোদন ছাড়া স্বাস্থ্যবিধি না মেনে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি, লাইসেন্স ছাড়া মোড়কজাত, ফিটনেস লাইসেন্স ছাড়া ওজন স্কেল পরিমাপ, বিএসটিআই’র অনুমতি ছাড়া এবং ওজনে কম দেয়ার অপরাধে ভ্রাম্যমাণ আদালত ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে উত্তরখানের মেসার্স গ্রীন ৯ কোম্পানি লিমিটেডের স্বত্বাধিকারী মো. শাহাদত হোসেনকে (৪৬) ৫০ হাজার, আসাদ এগ্রো ফুড ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী মো. শহর উদ্দিনকে ৫০ হাজার, তামান্না এন্টারপ্রাইজের স্বত্বাধিকারি সরকার মো. শামীম আহমেদকে ৫০ হাজার এবং মা এন্টার প্রাইজের স্বত্বাধিকারি মো. দেলোয়ারকে ১০ টাকা জরিমানা করেছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

জরিমানার মাধ্যমে আদায়কৃত টাকা সরকারি কোষাগারে জমা দেয়ার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিছে র‌্যাব।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত