ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

র‍্যাবের অভিযানে আট প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৩, ১৮:১১

র‍্যাবের অভিযানে আট প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা

ঢাকার যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ফতুল্লা ও কেরানীগঞ্জ এলাকায় অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুদ ও বিক্রি করায় বিভিন্ন প্রতিষ্ঠানকে ২২ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার থেকে শুক্রবার পর্যন্ত র‌্যাব-১০ পারিচালিত এই ভ্রাম্যমাণ আদালতের নেতৃত্ব দেন র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাজহারুল ইসলাম। এ সময় বিএসটিআই’র প্রতিনিধির উপস্থিত ছিলেন।

র‌্যাব-১০ এর পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী উৎপাদন, মজুদ ও বিক্রি করার অপরাধে জান্নাতুল মার্কেটিং কোম্পানীকে ৩ লাখ, সন্স কসমেটিকসকে ২ লাখ, নিপা মেটাল এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কশপকে ১ লাখ ৫০ হাজার, রংধনু ক্যাবলসকে ২লাখ, পাওয়ার ক্যাবলসকে ৫০ হাজার, এনার্জি মেটাল ওয়ার্ক্সকে ৩ লাখ, ফরহাদ ইকেলট্রনিক্স লিমিটেডকে ৫ লাখ ও পলক ক্যাবলসকে ৫ লাখ টাকা করে জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে ভ্রাম্যমাণ আদালত আনুমানিক ১ লাখ টাকা মূল্যের নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী জব্দ ও ধ্বংস করা হয়েছে।

র‌্যাব জানায়, বেশ কিছুদিন ধরে দণ্ডপ্রাপ্ত অসাধু ব্যবসায়ীরা অনুমোদনহীন নকল তার, বৈদ্যুতিক পাখা ও প্রসাধনী সামগ্রী উৎপাদন মজুদ ও বাজারজাত করছিলেন।

বাংলাদেশ জার্নাল/সুজন/এমএস

  • সর্বশেষ
  • পঠিত