ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বৈধ মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৩, ১৫:২৬  
আপডেট :
 ০২ এপ্রিল ২০২৩, ১৫:৪১

বৈধ মাধ্যমে রেমিট্যান্স পাঠাতে প্রবাসীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত জাতীয় স্টিয়ারিং কমিটির দ্বিতীয় বৈঠকে সূচনা বক্তব্য দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: সংগৃহীত

বৈধ মাধ্যমে দেশে রেমিট্যান্স পাঠানোর জন্য প্রবাসী বাংলাদেশিদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তিনি বৈদেশিক কর্মসংস্থানের সুযোগ অন্বেষণ এবং সেখানে দক্ষ জনশক্তি পাঠানোর ওপরও গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রী রোববার তার সরকারি বাসভবন গণভবনে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সংক্রান্ত জাতীয় স্টিয়ারিং কমিটির দ্বিতীয় বৈঠকে সূচনা বক্তব্যে এসব কথা বলেন।

এ সময় প্রধানমন্ত্রী বলেন, আমাদের নতুন কর্মসংস্থানের ক্ষেত্র এবং জনশক্তি পাঠানোর জন্য নতুন দেশ খুঁজে বের করতে হবে। আমরা এমন ধরনের প্রশিক্ষণের ব্যবস্থা করব যা একটি দেশের প্রয়োজন।

সরকার ইতোমধ্যে কয়েকটি নতুন দেশে কর্মী পাঠানো শুরু করেছে উল্লেখ করে তিনি বলেন, আমাদের দক্ষ জনশক্তি পাঠাতে হবে এবং সে জন্য আমরা কর্মীদের জন্য বহুমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করেছি।

প্রধানমন্ত্রী আরও বলেন, যদি আমরা যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ জনশক্তি পাঠাতে পারি, তাহলে আমাদের অর্থনৈতিক স্বচ্ছলতা অর্জনের বড় সুযোগ রয়েছে।

বাংলাদেশি প্রবাসী শ্রমিকরা কীভাবে ভালো থাকবেন এবং বৈধ পথে রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করবেন সে বিষয়েও তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত