ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চন্দ্রায় সন্ধ্যায় ও যানবাহনের দীর্ঘ সারি

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ২১ এপ্রিল ২০২৩, ০২:১০

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চন্দ্রায় সন্ধ্যায় ও যানবাহনের দীর্ঘ সারি
ছবি: প্রতিনিধি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রা ত্রিমোড় এলাকায় বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পযন্ত যানবাহন চলাচল স্বাভাবিক থাকলেও দুপুরের পর থেকে মহাসড়কে যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। এতে থেমে থেমে যানজটরে সৃষ্টি হচ্ছে। সন্ধ্যায়ও এ পথে গাড়ি চাপ লক্ষ্য করা গেছে। পুলিশ যানবাহন চলাচল স্বাভাবিক রাখার চেষ্টা করছে।

হাইওয়ে পুলিশ ও যানবাহনের চালক ও সহযোগিদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকার গাবতলী হয়ে কালিয়াকৈর উপজেলার চন্দ্রা হয়ে উত্তবঙ্গের সবচেয়ে বেশি যানবাহন চলাচল করে। দুপুরের পর থেকে ওই সড়কে যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় চন্দ্রা ত্রিমোড় থেকে নবীনগর সড়কে প্রায় ৫ কিলোমিটার সড়ক পর্যন্ত দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। ওই সড়কে বেলা ৩ টার পর থেকে যানবাহনের ব্যাপক চাপ বৃদ্ধি পায়। এতে করে থেমে থেমে যানজটের সৃষ্টি হচ্ছে। অপরদিকে চন্দ্রা থেকে গাজীপুরের ভোগড়া মোড়ের দিকে যে সড়কটি চলে গেছে ওই সড়কেও দুই কিলোমিটার এলাকায় যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। যার কারনে চন্দ্রা ত্রিমোড় এলাকার চন্দ্রা ত্রিমোড় এলাকার উড়ালসড়কের উপরেও যানবাহনগুলি থেমে থেমে চলছে।

চন্দ্রা ত্রিমোড় এলাকায় কথা হয় এস আর পরিবহনের চালক শরিফুল ইসলামের সঙ্গে। তিনি বলেন, ঢাকা থেকে সভার হয়ে স্বাভাবিক ভাবে এসেছি কিন্তু চন্দ্রা ত্রিমোড়ের আগে জিরানি বাজার থেকে যানজট শুরু হয়। সেখানে চন্দ্রা আসতে এক ঘন্টার বেশি সময় লেগেছে। অথচ অন্যসময় এই পথটুকু আসতে সময় লাগে ১০-১২ মিনিটি।

চন্দ্রা ত্রিমোড় এলাকায় দেখে গেছে, শত শত ঘরমুখো মানুষ গাড়ির অপেক্ষায় রাস্তায় ফুটপাতে দাঁড়িয়ে অপেক্ষা করছে। অনেকে যানবাহন না পেয়ে ট্রাক ও পিকআপে যাওয়ার চেষ্টা করছে। আবার অনেকে ভাড়া করা মোটারসাইকেল নিয়ে যমুনা সেতু পযন্ত বা অনেকে বগুড়া সিরাজগঞ্জ পযন্তও যাচ্ছে। পিকাআপারে উপর বসে থাকা যাত্রী হাবিবুর রহমান বলেন, আগে থেকে টিকেট কাটা ছিলো না তাই বাসে উঠতে পারছি না। এছাড়া বাসে ভাড়াও বেশি তাই পিকআপে উঠে ১০০ টাকা দিয়ে সিরাজগঞ্জ যাচ্ছি।

সালনা কোনাবাড়ি হাইওয়ে পুলিশের ওসি আতিকুল ইসলাম জানান, ঢাকা-টাঙ্গাইল মহাড়কের প্রতিটি গুরুত্বপূর্ণ স্থানে হাইওয়েসহ জেলা পুলিশ দায়িত্বে রয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে মহাসড়কের কোথাও কোনো যানজটের সৃষ্টি হয়নি। তবে দুপুরের পর থেকে চন্দ্রা থেকে তিন দিকেই যানবাহনের দীর্ঘ সারির সৃষ্টি হয়েছে। টাঙ্গাইলের গোড়াই এর দিকে যানবাহন ধীর গতি থাকায় চন্দ্রার দিকে ধীর গতির সৃষ্টি হয়েছে। সড়কে মোটারসাইকেল দিয়ে পুলিশ দায়িত্ব পালন করছে। কোথাও কোনো সমস্যা থাকলে বা যানবাহন বিকল হলে সেটিও সরানোর ব্যবস্থা রাখা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত