ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

ছেলের কেনা চাপাতি দিয়ে ছেলেকে খুন করল বাবা

  গাজীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ মে ২০২৩, ১৮:১৫

ছেলের কেনা চাপাতি দিয়ে ছেলেকে খুন করল বাবা
গ্রেপ্তার অভিযুক্ত বাবা ওমর ফারুক সবুজ । ছবি: প্রতিনিধি

চাপাতি কিনে ছেলে আশরাফুল আলম (৩৩) বাবাকে কেটে টুকরো টুকরো করার হুমকি মেনে নিতে না পেরে ক্ষোভে সেই চাপাতি দিয়ে বাবা ওমর ফারুক সবুজ (৬০) ছেলেকে জবাই করে হত্যা করেছে। এ ঘটনায় গাজীপুর পিবিআই অভিযুক্ত বাবাকে গ্রেপ্তার করেছে।

সোমবার বিকেলে গাজীপুর পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাকছুদের রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামী ওমর ফারুক সবুজ নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার কানুহারী (করাচাপুর) গ্রামের মৃত ফজলুর রহমানের ছেলে। সে গাজীপুর সদর উপজেলার বাঘের বাজার এলাকায় স্ত্রী দিলুয়ারা আক্তার আঙ্গুরাকে (৫১) নিয়ে হযরত আলীর বাড়ীতে ভাড়া থেকে স্থানীয় প্যানটেক্স পোশাক কারখানায় নিরাপত্তা প্রহরী হিসেবে চাকরি করতো। তাদের ছেলে আশরাফুল আলম একই এলাকার জে এল ফ্যাশন পোশাক কারখানায় ফিনিশিং শাখার সুইং অপারেটর পদে চাকরি করতো এবং আলাদা বাসা ভাড়া নিয়ে থাকতো।

রোববার (৭ মে) দিবাগত রাতে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার কান্দুরা গ্রামের আসামির মামা শ্বশুর বাড়ী থেকে গ্রেপ্তার করে। সোমবার দুপুরে তাকে গাজীপুর সিনিয়র চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বিচারক আহসান হাবিবের আদালতে ১৬৪ ধারায় হত্যার স্বীকারোক্তি জবানবন্দি দেয়। পরে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

মামলার তদন্তকারী কর্মকর্তা গাজীপুর পিবিআই’র পুলিশ পরিদর্শক হাফিজুর রহমান নিহতের মা’র বরাত দিয়ে জানান, আসামির বড় ছেলে আশরাফুল আলম উশৃঙ্খল এবং মাদকাসক্ত ছিল। সে মাঝেমধ্যে তার বাবা-মায়ের বাসায় এসে নেশার জন্য টাকা চাইতেন। টাকা না দিলে বাবা-মাকে মারধর করতেন। শুক্রবার (৫ মে) বাসায় এসে বাবা-মা’র কাছে টাকা দাবী করে। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে তাদেরকে শারীরিক ও মানসিক নির্যাতন করে। পরে ওইদিন রাত সাড়ে ৮টায় আশরাফুল স্থানীয় বাজার থেকে ধারালো চাপাতি কিনে এনে ভয় দেখায় এবং তার শ্বশুর বাড়ি যাওয়ার জন্য বাবার কাছে ৭ হাজার টাকা চায়। টাকা দিতে অপারগতা প্রকাশ করলে সে তার ক্রয়কৃত চাপাতি দিয়ে বাদী ও তার স্বামীকে খুন করার হুমকি দেয়। ছেলে বাসায় আসায় ছোট রুম হওয়ায় তার মা পাশের শ্রাবনী আক্তারের (১৮) রুমে রাত যাপন করে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ৩ টায় আশরাফুল আলমের পাশে থাকা ধারালো চাপাতি দিয়ে ঘুমন্ত অবস্থায় তাকে জবাই করে হত্যা করে। পরে পাশের রুমে থাকা স্ত্রীকে ফোন করে দ্রুত ঘর থেকে বের হতে বলে। দ্রুত বের হওয়ার কারণ জিজ্ঞাসা করলে সে তার স্ত্রীকে জানায় ছেলের কেনা চাপাতি দিয়েই তাকে জবাই করে হত্যা করেছে।

ভিকটিমের মা দিলুয়ারা আক্তার আঙ্গুরা তার স্বামী ওমর ফারুককে আসামী করে মামলা দায়ের করলে পিবিআই প্রধান কার্যালয়ের নির্দেশে গাজীপুর পিবিআই মামলার ছায়া তদন্ত শুরু করে। পরে আসামী ওমর ফারুক সবুজকে রোববার রাতে নেত্রকোনার কেন্দুয়া উপজেলা এলাকা থেকে গ্রেপ্তার করে। সোমবার আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠায়।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত