ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

নির্বাচন ঘিরে ঢাকায় মার্কিন নাগরিকদের সতর্ক করল দূতাবাস

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ মে ২০২৩, ১৯:৫৯

নির্বাচন ঘিরে ঢাকায় মার্কিন নাগরিকদের সতর্ক করল দূতাবাস
ঢাকায় মার্কিন দূতাবাস। ছবি : সংগৃহীত

নির্বাচন ঘিরে বাংলাদেশে অবস্থানরত মার্কিন যুক্তরাষ্ট্রের নাগরিকদের সতর্ক করল দেশটির দূতাবাস। বুধবার সন্ধ্যায় দূতাবাসের ফেসবুক ভেরিফাইড পেজে এ বিষয়ে একটি সতর্ক বার্তা দেয়া হয়।

ওই সতর্ক বার্তায় বলা হয়, ২০২৪ সালের জানুয়ারির আগে বা এ সময়ের মধ্যে বাংলাদেশে পরবর্তী সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আশা করা হচ্ছে। নির্বাচন ঘিরে এরই মধ্যে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশ ও অন্যান্য কার্যক্রম শুরু হয়েছে। নির্বাচন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে রাজনৈতিক সমাবেশ এবং বিক্ষোভ ক্রমেই বাড়তে পারে।’

‘বাংলাদেশের দুটি বৃহত্তম রাজনৈতিক দল ১০ ডিসেম্বর ঢাকার বিভিন্ন এলাকায় সমাবেশের ঘোষণা দিয়েছে’ উল্লেখ করে ওই বার্তায় যুক্তরাষ্ট্রের দূতাবাস তাদের নাগরিকদের সতর্কতা অবলম্বনের কথা বলেছে।

মার্কিন দূতাবাস দেশটির বাংলাদেশে অবস্থানরত নাগরিকদের উদ্দেশ করে বলেছে, ‘মনে রাখতে হবে, শান্তিপূর্ণ বিক্ষোভগুলো সংঘর্ষে পরিণত হতে পারে এবং সহিংসতায় রূপ নিতে পারে। ফলে বিক্ষোভ ও কোনো বড় সমাবেশের আশপাশে সতর্কতা অবলম্বন করুন।’

ওই বার্তায় ব্যক্তিগত নিরাপত্তা পর্যালোচনা করে স্থানীয় ঘটনাসহ আশপাশের বিষয়ে সচেতন থাকতে পরামর্শ দিয়েছে বাংলাদেশে অবস্থানরত মার্কিন দূতাবাস। একইসঙ্গে পরিস্থিতি পর্যবেক্ষণের জন্য স্থানীয় গণমাধ্যমের দিকে লক্ষ্য রাখার কথা বলা হয়েছে।

আরও পড়ুন: ঢাকায় রাজনৈতিক সহিংসতায় মার্কিন রাষ্ট্রদূতের উদ্বেগ

বাংলাদেশ জার্নাল/কেএ

  • সর্বশেষ
  • পঠিত