ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

উত্তর মেলেনি প্রদীপের সম্পদের তথ্য চেয়ে ৭ দেশে পাঠানো চিঠির

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২২ মে ২০২৩, ২২:২৩

উত্তর মেলেনি প্রদীপের সম্পদের তথ্য চেয়ে ৭ দেশে পাঠানো চিঠির
ছবি: প্রতিনিধি

দুদক কমিশনার (অনুসন্ধান) ড. মো. মোজাম্মেল হক খান বলেছেন, টেকনাফের বরখাস্তকৃত ওসি প্রদীপ কুমার দাশের সম্পদের তথ্য চেয়ে মাসখানেক আগে সাতটি দেশে চিঠি পাঠানো হয়েছে। সেগুলোর তথ্য এখনো পাওয়া যায়নি। আমরা আশা করছি শিগগিরই উত্তর পাব। না পেলে দুদকের পক্ষ থেকে পুনরায় তাগাদা দেয়া হবে।

সোমবার চট্টগ্রামে দুদক আয়োজিত সততা সংঘের সমাবেশে প্রধান অতিথির বক্তব্য শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মোজাম্মেল হক বলেন, ওসি প্রদীপের মামলা চলমান। মামলার রায়ও হয়েছে। তার সম্পদের নিশানা খোঁজার জন্য বিভিন্ন দেশের সহযোগিতা দরকার। ৭ দেশে আমরা পত্রালাপ করেছি। কিন্তু সেটা বেশিদিন হয়নি, মাত্র এক মাস হয়েছে। আশা করছি শিগগিরই জবাব আমরা পাব।

বিদেশে সম্পদের কোনো খোঁজ পাওয়া গেছে কিনা জানতে চাইলে তিনি বলেন, আমরা বিভিন্ন দেশের সহযোগিতা চেয়ে চিঠি দিয়েছি। সুনির্দিষ্ট কোনো সময়সীমা বেঁধে দেয়া যায় না। আমরা আবার তাগাদা দেব। এটা আমাদের নিয়মিত কাজ। কোনো ব্যক্তি যদি মানিলন্ডারিং করে, বিদেশে টাকা পাচার করে, সেটা খুঁজে বের করে দেশে ফেরত আনা এটা আমাদের নিয়মিত কাজ। আমরা পত্রালাপ করছি। এক্ষেত্রে যে কোনো কৌশল আমরা অবলম্বন করবো।

প্রসঙ্গত, দেশের প্রতিটি উপজেলার মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে দুর্নীতিবিরোধী মনোভাব ও নৈতিকতা বৃদ্ধির জন্য শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে দুদকের বিভিন্ন ‘সততা সংঘ’ রয়েছে। চট্টগ্রাম বিভাগের সকল উপজেলার সততা সংঘের শিক্ষার্থীদের (১০৪ উপজেলার প্রতিটি তেকে দুজন করে প্রতিনিধি) নিয়ে আজ প্রথমবারের মতো সভা অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত