ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

আওয়ামী লীগ নেতাকে গাছে বেঁধে মারধর: ১৭ আসামির বিচার শুরু

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১০:১০

আওয়ামী লীগ নেতাকে গাছে বেঁধে মারধর: ১৭ আসামির বিচার শুরু
হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ (বিএম) জসিম

চট্টগ্রামের পটিয়ায় আওয়ামী লীগ নেতাকে গাছের সঙ্গে বেঁধে মারধরের ঘটনার একবছর পর এ ঘটনায় দায়ের হওয়া মামলার বিচার শুরু হয়েছে।

সোমবার (২২ মে) চট্টগ্রামের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট বেগম কামরুন নাহার রুমি মোট ১৭ আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন। মামলার দুজন আসামি শিশু অপরাধী হওয়ায় তাদের বিচার কার্যক্রম চলবে শিশু আদালতে।

মঙ্গলবার সকালে বিষয়টি নিশ্চিত করেন রাষ্ট্রপক্ষের কৌঁসুলি জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী। তিনি জানান, দণ্ডবিধির ৩৪২, ৩২৬, ৩০৭, ৫০৬ (২) ও ৩৪ ধারায় অভিযোগপত্রভুক্ত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে আদালত ২৮ জুলাই থেকে সাক্ষ্যগ্রহণ শুরুর নির্দেশ দিয়েছেন। দুই আসামি শিশু অপরাধী হওয়ায় তাদের মামলার কার্যক্রম আলাদাভাবে শিশু আদালতে চলবে।

অভিযোগপত্রভুক্ত আসামিরা হলেন: চট্টগ্রামের পটিয়া উপজেলার হাইদগাঁও ইউনিয়নের চেয়ারম্যান বদরুদ্দিন মোহাম্মদ (বিএম) জসিম ও তার ছেলে মুসফিক উদ্দিন ওয়াসী এবং অনুসারী রবিউল হোসেন রবি, ইন্দ্রজিৎ চৌধুরী লিও, ইকবাল উদ্দিন সাকিব, আবদুল হাকিম, রিমন উদ্দিন চৌধরী, আইয়ুব আলী চৌধরী হিরু, টিটন শীল, মোহাম্মদ রুবেল, মোহাম্মদ সোহেল, হাবিবুর রহমান হাবিব, করিম মোস্তফা, মো. আসিফ, প্রিয়ংকর চৌধুরী, আ ন ম আবদুল্লাহ রানা এবং মো. রুবেল।

মামলার নথি সূত্রে জানা গেছে, ২০২২ সালের ২৯ এপ্রিল বিকেলে পটিয়া হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে খুঁটির সঙ্গে বেঁধে মারধর করে রক্তাক্ত করা হয়। ওই ঘটনায় জিতেন কান্তি গুহের ভাই তাপস কান্তি গুহ বাদী হয়ে পটিয়া থানায় মামলা দায়ের করেন। পরের দিন ৩০ এপ্রিল সকালে ইউপি চেয়ারম্যান বিএম জসিম ও তার ছেলে ওয়াসীকে গ্রেপ্তার করে পুলিশ।

জানা যায়, ওই বছরের ২৯ এপ্রিল হাইদগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ইফতার পার্টির আয়োজন করা হয়। এতে ইউপি চেয়ারম্যান বিএম জসিমকে দাওয়াত না দেয়া ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি জিতেন কান্তি গুহকে দাওয়াত দেয়া নিয়ে বাগবিতণ্ডা হয়। এক পর্যায়ে জিতেন গুহকে বেদম মারধর করে গাছের সঙ্গে বেঁধে রাখা হয়। এ হামলার একটি ছবি তাৎক্ষণিক সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে দেশজুড়ে ক্ষোভের সৃষ্টি হয়।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত