ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৪ মিনিট আগে
শিরোনাম

রাজশাহীতে পুলিশের কড়াকড়িতে বিএনপির পদযাত্রা পণ্ড

  রাজশাহী প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ১৭:০২  
আপডেট :
 ২৩ মে ২০২৩, ১৭:১২

রাজশাহীতে পুলিশের কড়াকড়িতে বিএনপির পদযাত্রা পণ্ড
বিএনপির কার্যালয় ঘিরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। ছবি: সংগৃহীত

রাজশাহীতে পুলিশ ও সোয়াতের সদস্যরা বিএনপির কার্যালয় ঘিরে রেখেছেন। নগরীর মালোপাড়ায় অবস্থিত বিএনপির ওই কার্যালয়ের আশপাশ দিয়ে কোনো ধরনের যানবাহন চলাচল করতে দেয়া হচ্ছে না।

সিটি নির্বাচন উপলক্ষে পূর্বানুমতি ছাড়া একসঙ্গে পাঁচজনের বেশি জমায়েত হতে পারবে না— এমন বিধিনিষেধের কারণে মহানগর পুলিশের পক্ষ থেকে মঙ্গলবার বিএনপির পদযাত্রা কর্মসূচি ঠেকাতে এ পদক্ষেপ নেয়া হয়। এতে বিএনপির ঘোষিত পদযাত্রা কর্মসূচি পণ্ড হয়ে যায়।

মঙ্গলবার রাজশাহী মহানগর পুলিশের (আরএমপির) মুখপাত্র ও অতিরিক্ত উপকমিশনার রফিকুল আলম বলেন, পুলিশের পক্ষ থেকে রাজশাহীতে যেকোনো পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে। বিএনপির কার্যালয় থেকে কোনো রকমের পদযাত্রা যেন বের না হতে পারে, সে জন্য কার্যালয় ঘিরে রাখা হয়েছে।

তিনি আরও বলেন, সিটি নির্বাচন সামনে রেখে আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতির আশঙ্কায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সকাল থেকে বিএনপির কার্যালয়সহ নগরীতে কঠোর নিরাপত্তাবলয় গড়ে তোলা হয়েছে। বিভিন্ন সড়কে যানবাহন ও সাধারণ মানুষের চলাচল নিয়ন্ত্রণ করা হয়েছে।

এদিকে, বিএনপির নেতাকর্মীরা বলছেন, সিটি নির্বাচন নয়, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে বিএনপিকে কর্মসূচি পালনের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে পুলিশ।

তবে পুলিশ বলছে, রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে মহানগরীতে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের পদযাত্রা কর্মসূচি নিষিদ্ধ করা হয়েছে। রাতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। উদ্ভূত পরিস্থিতিতে মহানগর বিএনপি পদযাত্রা কর্মসূচি বাতিল করেছে।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা বলেন, কেন্দ্রীয় কর্মসূচি অনুযায়ী আমরা ভুবনমোহন পার্ক থেকে জিরো পয়েন্ট হয়ে রেলগেট পর্যন্ত পদযাত্রা করতে চেয়েছিলাম। কিন্তু আবু সাঈদ চাঁদের ঘটনার কারণে পুলিশ আমাদের কর্মসূচি নিষিদ্ধ করেছে। আমরা এখন বসে পরবর্তী করণীয় ঠিক করব।

আরও পড়ুন: প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি: ফরিদপুরে সেই বিএনপি নেতা চাঁদের বিরুদ্ধে মামলা

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত