ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় ২০ বছরের কারাদণ্ড

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৩ মে ২০২৩, ২০:১২

কুষ্টিয়ায় অস্ত্র মামলায় ২০ বছরের কারাদণ্ড
দণ্ডপ্রাপ্ত ব্যক্তি। ছবি: প্রতিনিধি

কুষ্টিয়া শহরে হাউজিং চাঁদাগাড়া মাঠে শটগান ও ৪ রাউন্ড গুলি উদ্ধার মামলায় আবুল হোসেন (৫০) নামে একজনকে ২০ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুরের দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মুহম্মদ আলী আহসান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। রায় ঘোষণার পর পুলিশি পাহারায় তাকে জেলা কারাগারে প্রেরণ করেন।

সাজাপ্রাপ্ত হলেন- সদর উপজেলার মিলপাড়া এলাকার মৃত নুর মোহাম্মদের ছেলে আবুল হোসেন ওরফে আকরাম।

মামলা সূত্রে জানা যায়, গত ২০১৮ সালের ৩০ সেপ্টেম্বরে গোপন সংবাদের ভিত্তিতে কুষ্টিয়া মডেল থানাধীন হাউজিং চাঁদাগাড়া মাঠ এলাকার কবরস্থানের দক্ষিণ পাশে একজন দুষ্কৃতিকারী অস্ত্রসহ অবস্থান করছে এমন খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ গেলে অভিযুক্ত ব্যক্তি একটি বাজার করা ব্যাগ নিয়ে দৌড়ে পালাতে গেলে তাকে আটক করে পুলিশ এবং ঐ বাজার করা ব্যাগে তল্লাশি করে দেশীয় তৈরি শটগান ও ৪ রাউন্ড গুলি উদ্ধার করে। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানায় এস আই (নিঃ) ফারুক হোসেন বাদী হয়ে একটি অস্ত্র মামলা দায়ের করেন।

এ বিষয়ে তদন্তকারী কর্মকর্তা গোয়েন্দা শাখার এস আই সাহেব আলী তদন্ত শেষে ২০১৮ সালের ৩০ অক্টোররে অভিযুক্তর বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

অস্ত্র মামলায় আদালতের এই রায়ের বিষয়ে সত্যতা নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের কৌসুলি অ্যাড. অনুপ কুমার নন্দী বলেন, দীর্ঘ স্বাক্ষ্য-শুনানি শেষে আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত আজ এ রায় ঘোষণা করেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত