ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

কলাপাড়ায় শ্রেষ্ঠ শিক্ষক আনোয়ার হোসেন

  পটুয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ২৪ মে ২০২৩, ০৩:৩২

কলাপাড়ায় শ্রেষ্ঠ শিক্ষক আনোয়ার হোসেন
কলাপাড়ায় বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন । ছবি: প্রতিনিধি

পটুয়াখালীর কলাপাড়ায় বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন এবছর উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন। ‘জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩’-এ তিনি মাধ্যমিক পর্যায়ে শ্রেষ্ঠ স্কুল শিক্ষক নির্বাচিত হন।

উপজেলা প্রশাসন বাছাই কমিটি তার শিক্ষাগত যোগ্যতা, শিক্ষকতার অভিজ্ঞতা, বিষয়ভিত্তিক জ্ঞান ও নিষ্ঠা, সৃজনশীল প্রশ্নপত্র তৈরির দক্ষতা, সহযোগিতার প্রবণতা, চারিত্রিক দৃঢতা ও সততা, শৃংখলাবোধ, সময়ানুবর্তিতা, ডিজিটাল কনটেন্ট তৈরি ও মাল্টিমিডিয়ার ব্যবহার, পাঠ্যপুস্তক প্রনয়ন এবং পেশাগত গবেষণামূলক সৃজনশীল প্রকাশনাসহ বিভিন্ন বিষয় বিবেচনা করে তাকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করেন।

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৩ উপলক্ষে গত ১৮ মে এই শ্রেষ্ঠত্ব অর্জন করেন তিনি। ২০১২ সালে ওই বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন তিনি। শিক্ষাগত যোগ্যতা ও শ্রেণিকক্ষে পাঠদানের পাশাপাশি শিক্ষার্থীদের নৈতিক শিক্ষা, মানবতাবোধ ও ধর্মীয় চেতনায় উদ্বুদ্ধ করায় শিক্ষা সপ্তাহ-২০২৩-এ উপজেলা পর্যায়ে সেরা শিক্ষক হিসাবে প্রথম স্থান অধিকার করেন তিনি।

বিদ্যালয়ের সহকারী শিক্ষক সালমা কবির বলেন, আমাদের প্রধান শিক্ষক আনোয়ার স্যারের এ সাফল্যে আমরা গর্বিত ও আনন্দিত।

প্রধান শিক্ষক আনোয়ার হোসেন বলেন, উপজেলা পর্যায়ে বিভিন্ন শিক্ষক মন্ডলীর মধ্যে থেকে যাচাই-বাছাই করে এবং পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করেই আমাকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করেছে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মোকলেছুর রহমান জানান, শিক্ষাগত যোগ্যতা, অভিজ্ঞতা, শ্রেণিকক্ষে পাঠদানসহ পারিপার্শ্বিক বিভিন্ন বিষয়ের ওপর মূল্যায়ন করেই তাকে শ্রেষ্ঠ শিক্ষক নির্বাচিত করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত