ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৬ মিনিট আগে
শিরোনাম

কিশোরগঞ্জে পৃথক দুটি সংঘর্ষের ঘটনায় আহত অর্ধশত

  কিশোরগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ০৯:৪৯

কিশোরগঞ্জে পৃথক দুটি সংঘর্ষের ঘটনায় আহত অর্ধশত
ছবি: সংগৃহীত

কিশোরগঞ্জের ভৈরবে মসজিদের কমিটি গঠন ও ইমাম নিয়োগকে কেন্দ্র করে পৃথক দুটি ঘটনায় অন্তত অর্ধশত লোকজন আহত হয়েছেন।

এ ঘটনাকে কেন্দ্র করে কয়েকটি বাড়িঘর ভাঙচুর করা হয়। খবর পেয়ে ভৈরব থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

গতকাল শুক্রবার জুমার নামাজের পর উপজেলার কালিকাপ্রসাদ এবং আগানগর ইউপির নবীপুর এলাকায় পৃথক দুটি সংঘর্ষের ঘটনা ঘটে।

আহতদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন ২৭ জন, এবং স্বাস্থ্যকেন্দ্রে চিকিৎসার জন্য ভর্তি করা হয় আরও ১০ জনকে। গুরুতর আহত দুজনকে কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে এবং একজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

পুলিশ সূত্রে জানা গেছে, এলাকার খান বাড়ীর বংশের জায়গায় উপজেলা কালিকাপ্রসাদ খান বাড়ি জামে মসজিদটি অনেক বছর আগে নির্মাণ করা হয়। ২০১৯ সাল থেকে খান বাড়ির বংশের কবির খান মসজিদটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করে আসছেন।

কমিটির মেয়াদ শেষ হলে কয়েকদিন আগে তাকে পুনরায় সভাপতি করেন এলাকাবাসী। কিন্ত প্রতিপক্ষ মুরাদ খানসহ কাউছার, আলাউদ্দিন মিয়া গংরা কবির খানকে পুনরায় সভাপতির দায়িত্ব দিতে বাধা দেয়।

এ নিয়ে জুমার নামাজের পর দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে অন্তত ২৫ জন আহত হন। এসময় প্রতিপক্ষরা কয়েকটি বাড়িঘর ভাঙচুর ও লুটপাট করে বলে অভিযোগ পাওয়া গেছে।

অন্যদিকে উপজেলার আগানগর ইউনিয়নের নবীপুরা মসজিদের ইমাম নিয়োগ নিয়ে এলাকার নসব আলী ও বাবইরার বংশের লোকজনের মধ্যে সংঘর্ষ হয়।

নসব আলীর বাড়ীর লোকজন আ. আওয়াল নামের একজনকে মসজিদের ইমাম নিয়োগ দেন। কিন্তু বাবইরার বাড়ির লোকজন তার নিয়োগ মানতে রাজি হয় না। এ নিয়ে জুমার নামাজের পর দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হয়।

কালিকাপ্রসাদ ইউনিয়নের চেয়ারম্যান লিটন মিয়া জনান, মসজিদ কমিটির সভাপতির পদ নিয়ে দুই পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এ সংঘর্ষে বেশ কয়েকজন আহত হন। কয়েকটি বাড়িঘরও ভাঙচুর-লুটপাট করা হয়।

ভৈরব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মাকছুদুল আলম বলেন, ধর্মীয় বিষয় নিয়ে এ দুই ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ দুই ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত