ঢাকা, মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৯ মিনিট আগে
শিরোনাম

সরকারি কর্মচারী না হয়েও ৯ বছর ধরে আবাসিকে বসবাস

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১২:৩৯

সরকারি কর্মচারী না হয়েও ৯ বছর ধরে আবাসিকে বসবাস
দম্পতিকে এক মাসের মধ্যে বাসা ছাড়া নির্দেশ জেলা প্রশাসকের । ছবি: প্রতিনিধি

ঝিনাইদহের কালীগঞ্জের বহুল আলোচিত মিতা বিশ্বাস ও তার স্বামী সুব্রত নন্দিকে উপজেলা পরিষদের সরকারি বাসা ছাড়ার নোটিশ দিয়েছেন ঝিনাইদহ জেলা প্রশাসক রফিকুল ইসলাম। গত ৯ মে জেলা প্রশাসক তার দপ্তরের ৩৩৭ নং স্মারকে এই চিঠি দেন।

চিঠিতে আগামী এক মাসের মধ্যে এই দম্পত্তিকে বাসা খালি করার নির্দেশ দেয়া হয়েছে। এই সময়ের মধ্যে বাসা না ছাড়লে উপজেলা পরিষদের বাসা বরাদ্দের নীতিমালা লঙ্ঘনের দায়ে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেয়া হয়েছে।

জেলা প্রশাসকের চিঠিতে উল্লেখ করা হয়েছে, কালীগঞ্জ উপজেলা পরিষদের অফিস সহায়ক কামরুজ্জামানকে ২০১৫ সালে ‘নিরালা’ বাসাটি বরাদ্দ দেন। বাসাটিতে তিনি বসবাস না করে মিতা বিশ্বাস ও তার স্বামী সুব্রত নন্দিকে বসবাসের সুযোগ করে দেন।

চিঠিতে বলা হয় মিতা বিশ্বাস ও তার স্বামী সুব্রত নন্দি উপজেলা পরিষদের কোন কর্মচারী নয়, ফলে উপজেলা পরিষদের বাসা বরাদ্দের নীতিমালা মোতাবেক তাদের অনুকুলে বাসা বরাদ্দ প্রদান আইন বহির্ভুত। চিঠিতে আগামী এক মাসের মধ্যে বাসা খালি করার জন্য বলা হয়েছে। না করলে সরকারি আইন মোতাবেক ব্যবস্থা গ্রহন করা হবে বলে জেলা প্রশাসক এস এম রফিকুল ইসলাম তার চিঠিতে উল্লেখ করেন।

এদিকে, সরকারি কর্মচারী না হয়েও ২০১৫ সাল থেকে মিতা বিশ্বাস ও তার স্বামী সুব্রত নন্দি ‘নিরালা’ বাসাটি কি ভাবে দখল করে বসবাস করছেন তা নিয়ে জনমনে প্রশ্ন উঠেছে। স্থানীয় এক জনপ্রতিনিধির আস্থাভাজন মিতা বিশ্বাস ও তার স্বামী সুব্রত নন্দি এই সরকারি বাসা দখল নিয়ে এতদিন কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তারা মুখে কুলুপ এঁটে বসে ছিলেন বলে অনেকে অভিযোগ করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফোন রিসিভ না করায় তার বক্তব্য নেয়া সম্ভব হয়নি।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত