ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রি, গ্রেপ্তার ৬

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০২৩, ১৪:৫৫

চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রি, গ্রেপ্তার ৬
চোরাই মোবাইলের আইএমই নম্বর পাল্টিয়ে বিক্রি চক্রের সদস্যরা গ্রেপ্তার । ছবি: প্রতিনিধি

ফরিদপুরের নগরকান্দায় মোবাইল ফোন চুরি করে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তন করে বিক্রয় চক্রের সক্রিয় ৬ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ।

শনিবার দুপুরে ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোহাম্মদ ইমদাদ হুসাইন তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা পুলিশ থেকে গণমাধ্যমকে প্রেরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদে নগরকান্দা থানা এলাকার গজারিয়া বাজারে কৃষ্ণপুর রোডে সুরমান শেখের মোবাইল সার্ভিসিংয়ের দোকানে দীর্ঘদিন যাবত চোরাই মোবাইল ক্রয়-বিক্রয় করা হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে মোবাইল চুরি করে ওই দোকানে বিক্রি করে। পরে দোকানে ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তন করে পরে তা বিক্রি করে দেয়।

এ সংবাদের ভিত্তিতে শুক্রবার (২৬ মে) সন্ধ্যা ৬টার দিকে পুলিশ সুপার (এসপি) মো. শাহজাহানের দিকনির্দেশনায় এবং সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা সার্কেল) মো. আসাদুজ্জামান শাকিল ও ওসি মো. মিরাজ হোসেনের নেতৃত্বে নগরকান্দা থানার এসআই সেলিম মোল্যা ও এএসআই আজিজুল ইসলাম সঙ্গীয় ফোর্সসহ উক্ত দোকানে বিশেষ অভিযান চালায়। এ সময় দোকানে ল্যাপটপ ডিভাইসের মাধ্যমে মোবাইলের আইএমই নম্বর পরিবর্তনের কাজ চলা অবস্থায় ৬ জন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের নিকট থেকে ২৮ টি মোবাইল ফোন, ৩ টি ল্যাপটপ ও ৪ টি মোবাইল সফটওয়ার ডিভাইস উদ্ধার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন- জেলার নগরকান্দা উপজেলার রামনগর ইউনিয়নের উত্তর গুপিনাথপুর গ্রামের পিরু শেখের ছেলে সুরমান শেখ (৩৪), হারুন শেখের ছেলে রুহুল আমিন (২২), এনায়েত বিশ্বাসের ছেলে সুজন বিশ্বাস (২৪), সামু শেখের ছেলে শাহিন শেখ(১৮), আকতার শেখের ছেলে আল আমিন শেখ (২০) ও কৃষ্ণারডাঙ্গী গ্রামের মোকসেদ প্রামাণিকের ছেলে মেহেদী হাসান (১৯)।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মিরাজ হোসেন জানান, গ্রেপ্তারকৃতরা তাদের বিরুদ্ধে অভিযোগ পুলিশের কাছে স্বীকার করেছেন। এদের বিরুদ্ধে শুক্রবার (২৬ মে) রাতে নগরকান্দা থানায় ৪১৩ ধারায় একটি মামলা দায়ের করা হয়েছে। শনিবার দুপুরে তাদের ফরিদপুরের আদালতে প্রেরণ করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত