ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

গাইবান্ধায় ব্যাংকের লুট হওয়া ১২ লাখ টাকা উদ্ধার

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৭:৫২

গাইবান্ধায় ব্যাংকের লুট হওয়া ১২ লাখ টাকা উদ্ধার
আটক নৈশপ্রহরী। ছবি: প্রতিনিধি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের কোচা শহর শাখা থেকে লুট হওয়া টাকার মধ্যে ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করেছে পুলিশ।

সোমবার দুপুরে গোবিন্দগঞ্জ থানা চত্বরে এক সংবাদ সম্মেলন এ তথ্য নিশ্চিত করেন গাইবান্ধা পুলিশ সুপার মো. কামাল হোসেন।

পুলিশ সুপার জানান, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে হাত-পাঁ বাঁধা অবস্থায় নিরাপত্তা প্রহরী জুয়েলকে উদ্ধার করে। পরে তার কর্মকাণ্ডে সন্দেহ হলে নৈশপ্রহরী গোলাম হোসেন জুয়েল ও দুই ফিল্ড কর্মকর্তাসহ ছয়জনকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়। রাতভর জিজ্ঞাসাবাদ শেষে নৈশপ্রহরী জুয়েল নিজেই নিজের হাত-পাঁ বেঁধে টাকা চুরির কথা স্বীকার করে। পরে তার দেয়া তথ্য অনুযায়ী তার নিজের বাড়ি ও ব্যাংকের পরিত্যক্ত স্থান থেকে মোট ১২ লাখ ৬৫ হাজার ৩০০ টাকা উদ্ধার করা হয়।

তিনি আরও বলেন, ব্যাংক একটি নিরাপদ জায়গা। সব ধরনের নিরাপত্তা থাকা উচিৎ। কিন্তু এই ব্যাংকে কোনো সিসিটিভি ক্যামেরা না থাকায় সুকৌশলে চুরিটি সংঘটিত হয়েছে। ঘটনার সঙ্গে অন্য কেউ জড়িত আছে কি না, সে বিষয়ে তদন্ত চলছে।

এর আগে গত বৃহস্পতিবার রাতে গোবিন্দগঞ্জ উপজেলার মহিমাগঞ্জ ইউনিয়নের কোচার শহর কৃষি উন্নয়ন ব্যাংকের কার্যক্রম শেষ করে চলে যান ব্যাংকের কর্মকর্তারা। রোববার সকালে জানতে পারেন ব্যাংকে চুরি হয়েছে। পরে ব্যাংকে এসে দেখেন সুকৌশলে ব্যাংকের গেটের তালা খুলে ভেতরে প্রবেশ করে ভোল্টের তালা খুলেছে। সেখানে থাকা প্রায় ১৪ লাখ ১৮ হাজার ৬৬০ টাকা চুরি হয়েছে। আর ব্যাংকের পাশের একটি রুমে হাত-পা বেঁধে রাখা হয়েছে নৈশপ্রহরীকে। খবর পেয়ে ব্যাংকে ছুটে যান ঊর্ধ্বতন কর্মকর্তারা।

কোচার শহর কৃষি উন্নয়ন ব্যাংকের ম্যানেজার জেসমিন আক্তার জানান, সেদিন সকালে নৈশপ্রহরীকে হাত-পা বাঁধা অবস্থায় পেয়ে পুলিশকে খবর দেন তারা। পরে পুলিশের উপস্থিতিতে দেখেন লকারে টাকা নেই। এরপর পুলিশ তাদের অনুসন্ধানে দেখতে পান, নিরাপত্তার দায়িত্বে থাকা ব্যক্তিই টাকা চুরি করেছে।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত