ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ০১ জানুয়ারি, ১৯৭০
শিরোনাম

ঢাকা-চিলাহাটি রুটে নতুন ট্রেন নীলফামারী এক্সপ্রেস, চালু ৪ জুন

  নীলফামারী প্রতিনিধি

প্রকাশ : ২৯ মে ২০২৩, ১৯:৩৯

ঢাকা-চিলাহাটি রুটে নতুন ট্রেন নীলফামারী এক্সপ্রেস, চালু ৪ জুন
ছবি: প্রতীকী

ঢাকা- চিলাহাটি রুটে চালু হচ্ছে নতুন ট্রেন ‘নীলফামারী এক্সপ্রেস’। আগামী ০৪ জুন থেকে এই ট্রেন চালু করতে যাচ্ছে বাংলাদেশ রেলওয়ে। সোমবার বাংলাদেশ রেলওয়ের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, চিলাহাটি থেকে প্রতিদিন এ ট্রেন সকাল ৬টায় ছেড়ে বিকাল ৩.১০টায় কমলাপুর স্টেশনে পৌঁছাবে। আবার সোয়া ৪টায় কমলাপুর থেকে ছেড়ে রাত ১টায় চিলাহাটি পৌছাবে। এ ট্রেনের সাপ্তাহিক ছুটি থাকবে শনিবার।

নীলফামারী এক্সপ্রেস চলাচেলের সময় ডোমার, নীলফামারী, সৈয়দপুর, পারবর্তীপুর, জয়পুরহাট, সান্তাহর, ঈশ্বরদী বাইপাস ও বিমানবন্দরে যাত্রাবিরতি করবে।

এর আগে ২০০৭ সালে সৈয়দপুর থেকে ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনের মধ্যে আন্তঃনগর নীলসাগর এক্সপ্রেস চলাচল শুরু করে। এটি চলাচলের পর থেকে দারিদ্র পীড়িত জেলাটির মানুষের জন্য আর্থ-সামাজিক সম্ভাবনার সৃষ্টি হয়। এরপর রেলপথ সংস্কার করে ডুয়েলগেজ করার পর ওই ট্রেনটির গন্তব্য করা হয় নীলফামারী থেকে বাড়িয়ে চিলাহাটি পর্যন্ত।

জানা যায়, নীলসাগর চালু হওয়ার পরে উত্তরবঙ্গের একাধিক রুটে একাধিক ট্রেন চালু করা হয়। কিন্তু ঢাকা-চিলাহাটি রুটে একটিমাত্র নীলসাগর এক্সপ্রেস ট্রেন চলাচল করছে। এ রুটে যাত্রীদের চাপের কথা বিবেচনায় রেখে এ উদ্যোগ নেয়া হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত