ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

চট্টগ্রামে বিএনপির ৬০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৯ মে ২০২৩, ২২:৪৩  
আপডেট :
 ২৯ মে ২০২৩, ২২:৪৪

চট্টগ্রামে বিএনপির ৬০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা
ছবি: প্রতিনিধি

চট্টগ্রামে বিএনপির পদযাত্রা কর্মসূচি থেকে পুলিশের ওপর ইট-পাটকেল নিক্ষেপের ঘটনায় মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ৩৬ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাত আরও ৬০০ জনকে আসামি করে একটি মামলা দায়ের করা হয়েছে।

সোমবার নগরীর চান্দগাঁও থানায় পুলিশ বাদী হয়ে মামলাটি দায়ের করে।

চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খাইরুল ইসলাম জানান, পুলিশের ওপর হামলার ঘটনায় চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন, চট্টগ্রাম মহানগর যুবদলের সভাপতি দীপ্তিসহ ৩৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত ৫ থেকে ৬০০ জনের বিরুদ্ধে একটি মামলা করা হয়েছে। সোমবার ভোর সোয়া চার দিকে পুলিশ বাদি হয়ে মামলাটি করেন।

এর আগে রোববার বিকালে নগরীর বাকলিয়া এক্সেস রোডে বিএনপির ঘোষিত ১০ দফা দাবি বাস্তবায়‌নে চট্টগ্রাম মহানগর বিএনপির উদ্যোগে পদযাত্রা কর্মসূ‌চি ছিল। বাকলিয়া এক্সেস রোড থেকে শুরু হয়ে ফুলকলি, রাহাতারপুল, কিলোমিটার, চান্দগাঁও থানা হয়ে বহদ্দারহাটে এসে কর্মসূচি শেষ হয়। এর মাঝে পুলিশের ওপর ইট-পাটকেল ছুঁড়লে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে সংঘর্ষ হয়।

তবে বিষয়টি অস্বীকার করেছেন মহানগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেন। তিনি বলেন, কিছু টোকাই ছেলেরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়েছে। তখন আমাদের কর্মীরা টোকাইদের ধাওয়া দিয়ে সরিয়ে দিয়েছিল। আমাদের কোনো নেতাকর্মী পুলিশের ওপর হামলা করেনি। এই অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত