ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

জিএমপির নতুন পুলিশ কমিশনার মাহবুব আলম

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০১ জুন ২০২৩, ০২:০৭  
আপডেট :
 ০১ জুন ২০২৩, ০২:১৩

জিএমপির নতুন পুলিশ কমিশনার মাহবুব আলম
গাজীপুরের নতুন পুলিশ কমিশনার মাহবুব আলম । ছবি: সংগৃহীত

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) নতুন পুলিশ কমিশনার হিসেবে নিয়োগ পেয়েছেন ডিআইজি মো. মাহবুব আলম। বুধবার (৩১ মে) এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ।

ডিআইজি মাহবুব আলম আর্মড পুলিশ ব্যাটালিয়ান এপিবিএন এর উপ-পুলিশ মহাপরিদর্শক (ডিআইজি) হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। জিএমপি কমিশনার মোল্যা নজরুল ইসলামের স্থলাভিষিক্ত হবেন তিনি।

প্রজ্ঞাপনে জানানো হয়, জননিরাপত্তা বিভাগের ২৫ এপ্রিল স্মারকের আলোকে বাংলাদেশ নির্বাচন কমিশনের ৮ মে স্মারকের পরিপ্রেক্ষিতে বিসিএস পুলিশ ক্যাডারের নিম্নবর্ণিত কর্মকর্তাদের বর্ণিত পদে বদলি ও পদায়ন করা হলো। এতে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বর্তমান কমিশনার মোল্যা নজরুল ইসলামকে আর্মড পুলিশ ব্যাটেলিনের (এপিবিএন) ডিআইজি এবং এপিবিএনের ডিআইজি মো. মাহবুব আলমকে জিএমপির কমিশনারের দায়িত্ব দেয়া হলো। এ আদেশ ৩১ মে থেকে কার্যকর হবে বলেও প্রজ্ঞাপনে জানানো হয়।

ওই প্রজ্ঞাপনে আরও উল্লেখ করা হয়েছে মোল্ল্যা নজরুল ইসলামকে এপিবিএনএ এর ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে।

বিসিএস পুলিশ ক্যাডারের ১৮তম ব্যাচের কর্মকর্তা মাহবুব আলমের বাড়ি কুমিল্লার হোমনার খোদেদাউদপুর গ্রামে। তিনি ১৯৯৯ সালের ২৫ জানুয়ারি পুলিশে যোগদেন। এপিবিএনের ডিআইজি পদে দায়িত্ব পালনের আগে তিনি ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার ছিলেন।

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত