ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ মিনিট আগে
শিরোনাম

চেয়ারম্যানকে ১০ টাকা জরিমানা করলেন আদালত!

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ জুন ২০২৩, ০৯:৫৯

চেয়ারম্যানকে ১০ টাকা জরিমানা করলেন আদালত!
ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম। ছবি: সংগৃহীত

সিরাজগঞ্জ আদালতে একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের বিষয়ে ব্যাখ্যা চাইতে বার বার চেয়ারম্যানকে তলব করার পরও আদালতে হাজির না হওয়ায় আনোয়ারুল ইসলাম নামে এক ইউপি চেয়ারম্যানকে ১০ টাকা জরিমানা ও অনাদায়ে একদিনের কারাদণ্ড দিয়েছেন আদালত।

গতকাল শুক্রবার সন্ধ্যায় আদালতের বেঞ্চ সহকারী সাব্বির হোসেন এ তথ্য নিশ্চিত করেন।

গত ১জুন (বৃহস্পতিবার) সিরাজগঞ্জের কাজিপুর পারিবারিক আদালতের বিচারক মো. লোকমান হাকিম এ দণ্ড দিয়েছেন। আদালতের রায় ঘোষণার সময় চেয়ারম্যান আদালতে অনুপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত আনোয়ারুল ইসলাম পার্শ্ববর্তী বগুড়া জেলার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান।

একটি মামলায় ভুয়া জন্মসনদ দাখিলের সূত্র ধরে ওই ইউপি চেয়ারম্যানকে তলব করেছিলেন আদালত। তবে বারবার সময় দেয়া সত্ত্বেও আদালতে হাজির হননি তিনি। পরে ভুয়া সনদের বিষয়ে ব্যাখ্যা না দেয়ায় তার বিরুদ্ধে কেন আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে না, তা জানতে চেয়ে আরেক দফা কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন আদালত।

সমন পাওয়ার পরও আদালতে হাজির না হওয়ায় বাদীপক্ষের আইনজীবী ওই চেয়ারম্যানের বিরুদ্ধে ভুয়া সনদ দেয়ার অভিযোগে ফৌজদারি মামলা দায়েরসহ শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার আবেদন করেন।

বৃহস্পতিবার কাজিপুর পারিবারিক আদালতের বিচারক মো. লোকমান হাকিম ফৌজদারি মামলা দায়েরের আবেদন নাকচ করে অভিযুক্ত চেয়ারম্যানকে আইন অনুযায়ী শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে ১০ টাকা জরিমানা, অনাদায়ে একদিনের কারাদণ্ড দেন।

এছাড়া আদেশের কপি অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলা প্রশাসকসহ অন্যান্য কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে।

এ ব্যাপারে বগুড়ার ধুনট উপজেলার গোপালনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বলেন, আমি গত ৩০ মে আদালতের একটি চিঠি ডাকযোগে পেয়েছি। ওই চিঠিতে ২৪ মে আদালতে হাজিরার তারিখ ছিল। এছাড়া আদালতের কোনো চিঠি আমি পাইনি।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত