ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

গাইবান্ধায় বিদেশি মুদ্রা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেপ্তার

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ০৪ জুন ২০২৩, ১৮:৩১  
আপডেট :
 ০৪ জুন ২০২৩, ১৮:৪৪

গাইবান্ধায় বিদেশি মুদ্রা প্রতারক চক্রের ২ সদস্য গ্রেপ্তার
ছবি: প্রতিনিধি

গাইবান্ধায় বিদেশি মুদ্রা প্রতারক চক্রের অন্যতম দুই সদস্য বাবলু মিয়া (৩৫) ও শামীম মিয়া (২৯) নামে দু'জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ওমানের ১০০ বাইসাসহ আরো ১০২টি নোট জব্দ করা হয়েছে। রোববার দুপুরে গাইবান্ধা জেলা পুলিশ সুপার কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ইবনে মিজান।

গ্রেপ্তারকৃত বাবলু মিয়া সাদুল্লাপুর উপজেলার দক্ষিণ হাটবামুনি গ্রামের লাল মিয়ার ছেলে ও শামীম মিয়া সদর উপজেলার পূর্ব পিয়ারাপুর গ্রামের আব্দুর রশিদ সরকারের ছেলে।

সংবাদ সম্মেলনে ইবনে মিজান জানান, গ্রেপ্তারকৃতরা বিদেশি মুদ্রা প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা সহজ-সরল মানুষকে বিভিন্ন রাষ্ট্রের মুদ্রা দেখিয়ে প্রতারণামূলক ভাবে মোটা অংকের টাকা হাতিয়ে আসছিলেন। এরই ধারাবাহিকতায় ১৫ মে গাইবান্ধা শহরের নিউ গোধূলী হোটেলের অপর পাশে ভিকটিম আলম মিয়াকে ওমানের ১০০ বাইসা দেয়ার নামে ১ লাখ ৩০ হাজার টাকা হাতিয়ে নেন।

পরে ভুক্তভোগী আলম মিয়া সদর থানায় একটি লিখিত অভিযোগ দিলে ৩ জুন অভিযান পরিচালনা করে প্রতারক বাবলু মিয়া ও শামীম মিয়াকে গ্রেপ্তার করা হয়। এসময় ওই দুই প্রতারকের কাছে থেকে ওমানের ১০০ বাইসা ও আরো ১০২টি নোটসহ প্রতারণার ৪০ হাজার টাকা জব্দ করা হয়।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) ইবনে মিজান আরও বলেন, এই চক্রের সাথে জড়িত অন্য সদস্যদের গ্রেপ্তার করতে পুলিশ সক্রিয় রয়েছে।

আরো পড়ুন: গোয়েন্দা সংস্থার পরিচয়ে প্রতারণা কর‌তেন ডলার নাহিদ

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত