ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

আসামি ধরার সময় পুলিশের ওপর হামলা, আটক ৫

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৬ জুন ২০২৩, ১৯:৪৬

আসামি ধরার সময় পুলিশের ওপর হামলা, আটক ৫
আটক করা ব্যক্তিরা। ছবি: প্রতিনিধি

দিনাজপুর ফুলবাড়ীতে আসামি ধরতে গিয়ে মাদক ব্যবসায়ীর হাতে ৬ (ছয়) পুলিশ সদস্য হামলার শিকার হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। এ ঘটনায় ৫ জনকে আটক করেছে পুলিশ। গত সোমবার (৫ জুন) বিকেলে উপজেলার শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) নামক এলাকায় এ ঘটনা ঘটে।

মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম।

অফিসার ইনচার্জ বলেন, মাদক ব্যবসায়ীর একটি সিন্ডিকেট পুলিশকে মারপিট করে হাতকড়াসহ আসামি ছিনিয়ে নেয়। পরে এসআই আরিফুল আত্মরক্ষায় দুই রাউন্ড ফাকা গুলি ছুড়লে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এলে পরবর্তীতে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে খোঁজাখুজির পর হাতকড়া পরিহিত মাদক ব্যবসায়ী লাবু ইসলামকে ধরতে সক্ষম হয়। এঘটনায় পুলিশ বাদি হয়ে ৯ জনের নাম উল্লেখসহ আরও ১৪/১৫ জনকে অজ্ঞাতনামা দেখিয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছেন।

আহত পুলিশ সদস্যরা হলেন- ফুলবাড়ী থানার এসআই আরিফুল ইসলাম, এসআই আবুল কালাম আজাদ, কনস্টেবল মোঃ আব্দুর রাজ্জাক, মোঃ মাহমুদ কলি, মোঃ আনোয়ার হোসেনসহ নারী পুলিশ সদস্য মোছাঃ ইয়াসমিন।

এঘটনায় শিবনগর ইউনিয়নের মৃত আকবর আলীর ছেলে মোঃ লাবু ইসলাম(২৮), তাঁর স্ত্রী মোছাঃ জেসমিন আরা (২৩), মৃত আকবর আলীর স্ত্রী ও লাবু ইসলামের মা মনোয়ারা বেগম ওরফে লাবুজারা (৪৫), একই এলাকার বকুল মিয়ার ছেলে মোঃ ফিরোজ বাবু (২২) এবং পার্বতীপুর থানার ডাকুলা গ্রামের জহুরুল ইসলামের ছেলে মোঃ সাহেব আলীকে (২৮) আটক করেছে পুলিশ।

পুলিশ ও এজাহার সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে এস আই আরিফ ও এসআই আবুল কালাম আজাদসহ সঙ্গীয় ফোর্স শিবনগর ইউনিয়নের মহেষপুর (গাদাপাড়া) গ্রামে অভিযান চালিয়ে লাবু ইসলামের বাড়ি থেকে ৫২ বোতল ভারতীয় আমদানি নিষিদ্ধ ফেন্সিগ্রীপসহ মাদক ব্যবসায় সহায়তাকারী তাঁর স্ত্রী এবং মা ৫ জনকে আটক করে।

এ সময় গ্রেপ্তারকৃত মাদক ব্যবসায়ী লাবু ইসলাম ও তার স্ত্রী এবং মা আলামত ছিনিয়ে নেয়ার জন্য পুলিশের সাথে ধস্তা-ধস্তী করে এবং তাদের সহযোগীদের চিৎকার করে ডাকতে থাকে। ওই সময় মাদক সিন্ডিকেট এর অপর সদস্য মাদক ব্যবসায়ী লাবু ইসলামের ভাই মোঃ কেতাবুল (২৫), তছির উদ্দিনের ছেলে বকুল (৪৫), বকুল হোসেনের ছেলে মোঃ ইউনুস আলী (১৯) এবং মোঃ ফিরোজ বাবু (২২), মৃত বিশুর ছেলে মোঃ মহিবুল ইসলাম (৪৫) ও ধৃত আসামিসহ মাদক সিন্ডিকেটের আরও ১৪/১৫জন পুলিশের ওপর আক্রমণ করে হাতকড়া লাগানো অবস্থায় লাবু ইসলামকে ছিনিয়ে নেয় এবং পুলিশ সদস্যদের হামলা চালিয়ে মারপিট করতে থাকে।

এ অবস্থায় পুলিশ দুই রাউন্ড ফাঁকা গুলি ছুড়লে তাঁরা পালিয়ে যায়। পরে খবর পেয়ে ফুলবাড়ী থানার অতিরিক্ত পুলিশ গিয়ে হাতকড়া পরিহিত লাবু ইসলামসহ ধৃত আসামীদ্বয়কে আটক করে থানায় নিয়ে আসে। এ ঘটনায় ৫২ বোতল ফেন্সিগ্রীপ উদ্ধার করে। এদিকে ওইদিন খবর পেয়ে ফুলবাড়ী সহকারী কমিশনার (ভুমি) মুহাম্মদ জাফর আরিফ চৌধুরী ঘটনাস্থল পরিদর্শন করেন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলাম বলেন, ২০১৮ সালের মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইন এবং পুলিশ এ্যাসাল্টের ঘটনায় ১৮৬০ সালের পেনাল কোড আইনে পৃথক দুটি মামলা দায়ের করা হয়েছে। এ ঘটনার সাথে জড়িত ৫ জন আসামিকে আটক করা হয়েছে। তাদের দিনাজপুর আদালতে পাঠানো হয়েছে। অন্য আসামিদের আটকের চেষ্টা চলছে।

আরও পড়ুন: র‍্যাব পরিচয়ে বাসে ডাকাতি করতেন তারা

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত