ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ডাকাত দলের গাড়িচাপায় পথচারী নিহত

লক্ষ্মীপুরে ককটেল ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি, আহত ২

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৭ জুন ২০২৩, ২৩:০৭  
আপডেট :
 ০৭ জুন ২০২৩, ২৩:৩০

লক্ষ্মীপুরে ককটেল ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি, আহত ২
আর কে জুয়েলারি। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুর শহরে ককটেল ফাটিয়ে আর কে নামের একটি জুয়েলারি দোকান থেকে স্বর্ণালংকার লুট করেছে দুর্বৃত্তরা। লুট শেষে পালানোর সময় শহরের ইটের পুল এলাকায় ডাকাতদের ব্যবহৃত পিকআপভ্যানের চাপায় জবিউল্যাহ মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন। হামলায় জুয়েলারির মালিক অপু কর্মকার ও তার ছেলে অমি কর্মকার গুরুত্বর আহত হন।

বুধবার রাত সাড়ে ৮টার দিকে শহরের কলেজ রোড এলাকার আর কে জুয়েলারিতে এ ঘটনা ঘটে। এসময় স্থানীয় আওয়ামী লীগ নেতার বাড়ির সামনে কয়েকটি অবিস্ফোরিত ককটেল ফেলে রেখে যায় তারা।

নিহতের মরদেহ লক্ষ্মীপুর সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে। আহত অপু কর্মকারের অবস্থার অবনতি হলে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। অমি কর্মকারকে প্রাথমিক চিকিৎসা দেয়া হচ্ছে।

এ ঘটনায় শহর জুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। ইতিমধ্যে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে দু’জনকে আটক করেছে পুলিশ।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, রাত সাড়ে ৮টার দিকে হঠাৎ একটি পিকআপভ্যান নিয়ে মুখোশধারি ৭/৮ জন দূর্বত্ত একের পর এক ৩০ থেকে ৪০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় স্বর্ণের দোকানে ঢুকে এলোপাতাড়ী দোকান মালিককে কুপিয়ে ও তার ছেলেকে মারধর করে স্বর্ণালংকার বস্তায় ভরে নিয়ে যায়।

পরে আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায় স্থানীয়রা। এরপর মোহাম্মদ আলী সড়কে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাইফুল হাসান পলাশের বাড়ির সামনে কয়েকটি ককটেল ফেলে রেখে যায় দূর্বৃত্তরা। কিছুক্ষন পরেই পৌর এলাকার ইটেরপুল নামক জায়গায় একটি পিকআপভ্যান পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তিনি মারা যান।

এসময় পালিয়ে যাওয়ার সময় দু’জনকে আটক করে পুলিশে দেন জনতা। ঘটনার পর বিচার দাবিতে শহরে বিক্ষোভ মিছিল করেছে আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এদিকে জেলা বণিক সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ও জুয়েলারি মালিক সমিতির সভাপতি হরিহর পাল একই দাবি করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল মো. সোহেল রানা জানান, হামলা চালিয়ে স্বর্ণালংকার লুট করে নিয়ে গেছে। ঘটনা ঘটিয়ে পালিয়ে যাওয়ার সময় ডাকাত দলের ব্যবহৃত পিকআপভ্যানের চাপায় এক পথচারী নিহত হয়েছে। ঘটনার তদন্ত চলছে। তবে কি পরিমান স্বর্ণ লুট হয়েছে তা জানাতে পারেনি এখনো।

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত