ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

গরম কাটিয়ে রাজধানীতে স্বস্তির বৃষ্টি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১০:২২  
আপডেট :
 ০৮ জুন ২০২৩, ১৪:৩৮

গরম কাটিয়ে রাজধানীতে স্বস্তির বৃষ্টি
রাজধানীতে স্বস্তির বৃষ্টি। ছবি: সংগৃহীত

তীব্র তাপপ্রবাহ আর লোডশেডিংয়ে যখন অতিষ্ঠ জনজীবন তখনি রাজধানী ঢাকাতে দেখা মিললো স্বস্তির বৃষ্টির। এই বৃষ্টিতে জনমনে স্বস্তি ফিরে এসেছে। এতে উত্তপ্ত আবহাওয়া কিছুটা ঠান্ডা হবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

বৃহস্পতিবার ভোর থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘলা। সাথে ছিল ভ্যাপসা গরম। তবে সকাল সোয়া ৯টার দিকে রাজধানীর মতিঝিল, কমলাপুর, মুগদা, বাসাবো, মালিবাগ, মোহাম্মদপুর, মগবাজারসহ বিভিন্ন এলাকায় ঝুম বৃষ্টি হতে দেখা যায়। এছাড়াও অন্যান্য এলাকায় গুঁড়িগুঁড়ি বৃষ্টি হচ্ছে।

হঠাৎ এই বৃষ্টিতে অফিসগামীদের কিছুটা ভোন্তিতে পড়তে হলেও স্বস্তি ফিরেছে জনমনে। টানা কয়েক দিনের তাপদাহের পর এই বৃষ্টিতে অনেককেই ভিজতে দেখা গেছে।

আরও পড়ুন: ৬০ কিলোমিটার বেগে ঝড়ের পূর্বাভাস

এর আগে বুধবার রাতে আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়, চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু'এক জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে।

দেশের বিভিন্ন স্থানে গত ২৮ মে থেকে তাপপ্রবাহ বয়ে যেতে শুরু করে। প্রায় ১২ দিন ধরে বিভিন্ন এলাকায় তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এতে জনজীবনে হাঁসফাঁস অবস্থা। ব্যাহত হচ্ছে স্বাভাবিক জীবনযাত্রা। গরমের কারণে বন্ধ ঘোষণা করা হয়েছে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান।

আরও পড়ুন: ঢাকাসহ ৮ বিভাগে বৃষ্টির আভাস, কমবে তাপমাত্রা

বাংলাদেশ জার্নাল/আরআই

  • সর্বশেষ
  • পঠিত