ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

স্বর্ণের দোকানে ডাকাতি: দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের ধর্মঘট

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১২:৩১

স্বর্ণের দোকানে ডাকাতি: দোকানপাট বন্ধ রেখে ব্যবসায়ীদের ধর্মঘট
দোকানপাট বন্ধ রেখে অবস্থান ধর্মঘট পালন করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে ফিল্মি স্টাইলে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় দোকানপাট বন্ধ রেখে অবস্থান ধর্মঘট পালন করেছেন স্বর্ণ ব্যবসায়ীরা। বৃহস্পতিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাজুস লক্ষ্মীপুর জেলা শাখার আহবানে এ কর্মসূচি পালন করা হচ্ছে। পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেয়ার কথা রয়েছে বলে জানিয়েছেন ব্যবসায়ীরা। জেলাব্যাপী প্রায় ৫ শতাধিক স্বর্ণ ব্যবসায়ী একযোগে এ কর্মসূচি পালন করছেন।

এদিকে দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। এ ঘটনায় এখনো কোনো মামলা হয়নি।

অবস্থান কর্মসূচি থেকে বাজুসের জেলা শাখার সভাপতি হরিহর পাল বলেন, ঘটনার পর থেকে লক্ষ্মীপুরে স্বর্ণ ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য এ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে। একই সাথে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। একই দাবি জানিয়েছেন সাধারণ ব্যবসায়ীরাও।

এর আগে বুধবার রাত সাড়ে ৮টার দিকে লক্ষ্মীপুর শহরের কলেজ রোড এলাকার আর কে শিল্পালয়ে ফিল্মি স্টাইলে ডাকাতির ঘটনা ঘটে। এসময় দোকানের মালিক ও তার ছেলেকে কুপিয়ে আহত করে স্বর্ণালংকার লুটে নিয়ে যায় ডাকাত দল। পরে মুখোশ পরিহিত দুর্বৃত্তরা চলে যাওয়ার সময় বেশ কয়েকটি ককটেল ফাটিয়ে গাড়িতে করে পালিয়ে যায়। এ সময় পুরো শহরে আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় শহরের ইটের পুল এলাকায় দুর্বত্তদের ব্যবহৃত পিকআপভ্যান চাপায় জবিউল্যাহ মিয়া নামে এক পথচারী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন।

আরও পড়ুন: লক্ষ্মীপুরে ককটেল ফাটিয়ে স্বর্ণের দোকানে ডাকাতি, আহত ২

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত