ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

চট্টগ্রামে ১৯ বছর পর গ্রেপ্তার ধর্ষণ মামলার আসামি

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ০৮ জুন ২০২৩, ১৩:২৬

চট্টগ্রামে ১৯ বছর পর গ্রেপ্তার ধর্ষণ মামলার আসামি
পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. আবদুল করিমকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব। ছবি: প্রতিনিধি

চট্টগ্রামের হাটহাজারীতে অপহরণ ও ধর্ষণ মামলায় পরোয়ানাভুক্ত পলাতক আসামি মো. আবদুল করিমকে ১৯ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাব।

বৃহস্পতিবার (৮ জুন) সকালে র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক মো. নুরুল আবছার এই তথ্য জানান। এর আগে বুধবার (৭ জুন) জেলার হাটহাজারী থানাধীন চেয়ারম্যানঘাটা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

মো. আব্দুল করিম হাটহাজারী থানার ধলই এলাকার খাইরুল বশরের ছেলে।

র‌্যাব জানায়, ভুক্তভোগী স্থানীয় একটি বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী ছিল। স্কুলে আসা-যাওয়ার পথে আবদুল করিম তাকে উত্ত্যক্ত করতো এবং প্রেমের প্রস্তাব দিয়েছিল। এতে রাজি না হওয়ায় ২০০৪ সালের ২৬ অক্টোবর স্কুলে যাওয়ার পথে পরিকল্পিতভাবে কয়েকজন সহযোগীকে নিয়ে ওই ছাত্রীকে অপহরণ করে। পরে তাকে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা বাদী হয়ে হাটহাজারী থানায় অপহরণ ও ধর্ষণ মামলা করেন। মামলার পর গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায় আসামি। তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দেন। আদালত বিচার কার্যক্রম চলাকালে আবদুল করিমের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। এরপর থেকে এই আসামি পলাতক ছিল।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নূরুল আবছার বলেন, আসামি আব্দুল করিম গ্রেপ্তার এড়াতে আত্মগোপনে চলে যায়। গোপন সংবাদের ভিত্তিতে বুধবার হাটহাজারী থানার চেয়ারম্যান ঘাটা এলাকায় আভিযান চালিয়ে ১৯ বছর পর করিমকে গ্রেপ্তার করা হয়। পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য তাকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

আরও পড়ুন: ১০০ টাকার জন্য মাদ্রাসাছাত্রকে হত্যা

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত