ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

দুদিন বাদেই খুলনা সিটি নির্বাচন, চলছে শেষ সময়ের প্রস্তুতি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৯ জুন ২০২৩, ২১:১০  
আপডেট :
 ০৯ জুন ২০২৩, ২১:২০

দুদিন বাদেই খুলনা সিটি নির্বাচন, চলছে শেষ সময়ের প্রস্তুতি
ছবি: সংগৃহীত

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে আগামী ১২ জুন ভোটগ্রহণ হবে। প্রার্থীরা ভোট আমেজে মেতে আছেন, যাচ্ছেন ভোটারদের দুয়ারে-দুয়ারে। এদিকে, নির্বাচন কমিশনও নিচ্ছে সব ধরণের প্রস্তুতি। এরই মধ্যে শুরু হয়েছে সিসি ক্যামেরা স্থাপনের কাজ, নির্ধারণ করা হয়েছে ঝুঁকিপূর্ণ কেন্দ্র। জানানো হয়েছে, কেসিসির ৫৫ দশমিক ৭১ শতাংশ কেন্দ্রই ঝুঁকিপূর্ণ।

রিটানিং কর্মকর্তা মো. আলাউদ্দিন জানান, নির্বাচনে ২৮৯টি ভোটকেন্দ্র আছে। এর মধ্যে ১৬১টিকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। সুষ্ঠু ভোট সম্পন্নের জন্য সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে কেসিসি। সব কেন্দ্রই সিসি ক্যামেরা স্থাপনের কাজ চলছে।

মো. আলাউদ্দিনের তদারকিতে শুক্রবার খুলনা সোনাডাঙ্গা মহিলা ক্রিড়া কমপ্লেক্সে ইভিএম মেশিনসহ ভোটের সব উপকরণ কেন্দ্র ভিত্তিক সাজানো-গোছানো ও তালিকা তৈরির কাজ চলেছে। ১১ জুন সকাল হতে এসব সরঞ্জম কেন্দ্রর প্রিজাংডিং কর্মকর্তার কাছে বুঝে দেয়া হবে।

মো. আলাউদ্দিনের জানান, অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে খুলনা মহানগরীতে তিন হাজার ৫৬৭ জন নিরস্ত্র পুলিশ, ৩০০ সশস্ত্র পুলিশ ও চার হাজার ৬৫৭ জন আনসার সদস্য দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: খুলনা সিটি নির্বাচন: কে কোন প্রতীক পেলেন

বাংলাদেশ জার্নাল/জিকে

  • সর্বশেষ
  • পঠিত