ঢাকা, সোমবার, ১১ ডিসেম্বর ২০২৩, ২৬ অগ্রহায়ণ ১৪৩০ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

শার্টার ভেঙে শ্রমিকের মৃত্যু

  গাইবান্ধা প্রতিনিধি

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৩৬  
আপডেট :
 ২১ সেপ্টেম্বর ২০২৩, ১৭:৪০

শার্টার ভেঙে শ্রমিকের মৃত্যু
ফাইল ছবি

গাইবান্ধার সুন্দরগঞ্জে নির্মাণাধীন তিস্তা সেতুর শার্টার ভেঙে হাবিবুর রহমান (৫০) নামের এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরের দিকে উপজেলার হরিপুর-চিলমারী রুটে নির্মাণাধীন ব্রীজে এ ঘটনা ঘটে।

হাবিবুর রহমান সুন্দরগঞ্জ উপজেলার চন্ডিপুর ইউনিয়নের উজান বোচাগাড়ি গ্রামের মৃত লালু মোল্লার ছেলে। তিনি পেশায় একজন নির্মাণ শ্রমিক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, নির্মাণাধীন হরিপুর-চিলমারী তিস্তা সেতুতে অন্যান্য দিনের মত আজকেও শ্রমিকদের সঙ্গে কাজ করছিলেন হাবিবুর রহমান। এ সময় হঠাৎ সেতুর ওপর থেকে লোহা ও স্টিলের সমন্বিত একটি শার্টার ভেঙে হাবিবুরের মাথার উপর পরে। এতে ঘটনাস্থলেই গুরুতর আহত হন তিনি।

সঙ্গে থাকা অপর দুই শ্রমিকও মাথাসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত পেয়ে গুরুতর আহত হন। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে তাদেরকে উদ্ধার করে সুন্দরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে শ্রমিক হাবিবুর রহমান মারা যান। অপর দুই আহত শ্রমিককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন স্থানীয়রা।

ঘটনার সত্যতা নিশ্চিত করে সুন্দরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজমিরুজ্জামান বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠিয়ে মরদেহ উদ্ধার করা হয়েছে। নিহত শ্রমিকের পক্ষ থেকে অভিযোগ পেলে খতিয়ে দেখে ব্যবস্থা নেয়া হবে।

আরও পড়ুন: টাঙ্গাইলে বাসের চাপায় মোটরসাইকেলের ২ আরোহী নিহত

এদিকে শ্রমিক নিহত হওয়ার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সুন্দরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান। এ সময় তিনি নিহতের স্বজনদের সঙ্গে কথা বলেন এবং সব ধরনের সহায়তার আশ্বাস দেন।

বাংলাদেশ জার্নাল/আইজে

  • সর্বশেষ
  • পঠিত