ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

মানবিক প্রজন্ম গড়তে খুলনায় রেড ক্রিসেন্ট যুব সমাবেশ

  মাগুরা প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২২, ২০:৫৫

মানবিক প্রজন্ম গড়তে খুলনায় রেড ক্রিসেন্ট যুব সমাবেশ
যুব সমাবেশে আগত অতিথিরা। ছবি: প্রতিনিধি

স্বেচ্ছাসেবা কার্যক্রমকে আরও গতিশীল করতে এবং একটি মানবিক প্রজন্ম গড়ে তোলার প্রত্যয়ে মাগুরায় অনুষ্ঠিত হয়েছে খুলনা বিভাগীয় রেড ক্রিসেন্ট যুব সমাবেশ।

শুক্রবার মাগুরার আসাদুজ্জামান মিলনায়তনে অনুষ্ঠিত সমাবেশে খুলনা বিভাগের আওতাধীন রেড ক্রিসেন্টের ১২টি ইউনিটের ৬০০ যুব সদস্য অংশগ্রহণ করেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিভাগীয় এ সমাবেশের উদ্বোধন করেন সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহ্হাব (অব.)। সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার ও মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. সাইফুজ্জামান শিখর।

যেকোন দুর্যোগে রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবকরা সাহসিকতার সাথে মানবিক কার্যক্রম পরিচালনা করছে উল্লেখ করে আবদুল ওয়াহ্হাব বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চার দশকের বেশি সময় ধরে বিপন্ন মানুষের পাশে থেকে আর্তমানবতার সেবায় কাজ করে যাচ্ছে। সেবামূলক এ কার্যক্রমে সোসাইটির চালিকাশক্তি যুব স্বেচ্ছাসেবকরা। সোসাইটিসহ দেশের উন্নয়নে এসব স্বেচ্ছাসেকদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার পরামর্শ দেন তিনি। এসময় দ্বিতীয়বারের মত আন্তর্জাতিক ফেডারেশন অফ রেড ক্রস ও রেড ক্রিসেন্ট সোসাইটির গভর্নিং বোর্ডের সদস্য নির্বাচিত হওয়ায় যুব সমাবেশে তাকে সম্মাননা প্রদান করা হয়।

সংসদ সদস্য ড. শ্রী বীরেন শিকদার বলেন, রেড ক্রিসেন্ট বাংলাদেশের অন্যতম একটি শক্তিশালী ও স্বেচ্ছাসেবা কার্যক্রমে দৃষ্টান্ত স্থাপনকারী প্রতিষ্ঠান। কোভিড-১৯ মহামারীর সময়ে রেড ক্রিসেন্টের দক্ষ ও প্রশিক্ষিত যুবদের কার্যক্রম সত্যিই প্রশংসনীয়।

যুব সম্পদকে উন্নত ও প্রশিক্ষিত করতে এই সমাবেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশাবাদ ব্যক্ত করেন সংসদ সদস্য মো. সাইফুজ্জামান শিখর।

তিনি বলেন, যুব রেড ক্রিসেন্ট সদস্যদের সক্রিয় অংশগ্রহণে রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন আরও গতিশীল হবে এবং বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

মাগুরা জেলা পরিষদ ও জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান শ্রী পঙ্কজ কুমার কুণ্ডুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে আরও উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ভাইস চেয়ারম্যান মো. নূর-উর-রহমান, ব্যবস্থাপনা পর্ষদের সম্মানিত সদস্য, বিভিন্ন ইউনিটের চেয়ারম্যান ও কার্যনির্বাহী সদস্য, মহাসচিব কাজী শফিকুল আযম, আইএফআরসি’র হেড অব ডেলিগেশন সঞ্জীব কাফলেসহ বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা।

সমাবেশ উপলক্ষ্যে দিনব্যাপী স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি গ্রহণ করে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির মাগুরা ইউনিট।

বাংলাদেশ জার্নাল

  • সর্বশেষ
  • পঠিত