ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন ২০২২

  মিরসরাই প্রতিনিধি

প্রকাশ : ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:২৫  
আপডেট :
 ০৭ ডিসেম্বর ২০২২, ০৯:৩৪

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন ২০২২
বিদ্যালয় পরিদর্শনে শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা। ছবি: প্রতিনিধি

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন ২০২২ উপলক্ষে বাংলা ও গনিত বিষয়ে শিক্ষার্থীদের মান নির্ণয়ে চলছে পরিবীক্ষণ ও মূল্যায়ন।

চট্টগ্রামের মিরসরাইয়ের মোট ১৯টি শিক্ষা প্রতিষ্ঠানকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ছক অনুযায়ী মূল্যায়নের জন্য লটারির মাধ্যমে মনোনীত করা হয়েছে। মিরসরাই উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় ১১টি, কিন্ডারগার্টেন ৫টি ও মাদ্রাসা ৩টি।

গতকাল মঙ্গলবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় মিরসরাই মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয় পরিদর্শন করেন শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তারা। পরিদর্শকরা হলেন, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহকারী শিক্ষা কর্মকর্তা মো. মোস্তফা ফারুক খান, মিরসরাই উপজেলা শিক্ষা অফিসার এ কে এম ফাজলুল হক, আনোয়ারা উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা রঞ্জন ভট্টাচার্য। এ সময় উপস্থিত ছিলেন মিরসরাই প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম, মারুফ মডেল প্রাথমিক ও উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দীন, সিনিয়র সহকারী শিক্ষক মোমিন উদ্দিন, জিয়া উদ্দিন বাবলু, একরামুল হক প্রমুখ।

পরিদর্শকরা বিদ্যালয়টি (এনএসএ) জাতীয় শিক্ষার্থী মূল্যায়ন বিষয়ে পরিদর্শন করে মন্তব্য কলামে লিখেন, ১ম শ্রেণি হতে ১০ম শ্রেণি পর্যন্ত পাঠদান করা হয় অত্র বিদ্যালয়ে। বিদ্যালয়ের প্রতিটি শ্রেণিকক্ষ ঘুরে দেখা হয়েছে। এনএসএ ছাড়া ও বিদ্যালয়ের অনান্য শ্রেণির বার্ষিক পরীক্ষা চলছিল বিদ্যালয়ের প্রধান শিক্ষককে বেশ আন্তরিক মনে হয়েছে। বিদ্যালয়ের ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন দেখা গেছে। তবে বিদ্যালয়ের চারদিক বাউন্ডারী ওয়াল প্রয়োজন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজিম উদ্দিন জানান, পরিদর্শকগণ বিদ্যালয়ের শিক্ষার মান, পাঠদান ও পরিষ্কার পরিচ্ছন্নতা দেখে সন্তুষ্টির কথা জানান। আমাদের বিদ্যালয়ে বরাবরই পাঠদান পদ্ধতি ও শিক্ষার সুষ্ঠু পরিবেশ নিশ্চিত করেছি। এবারও এসএসসির ফলাফলে উপজেলার দ্বিতীয় স্থান অর্জন করে তারই ধারাবাহিকতা বজায় রেখেছে।

বাংলাদেশ জার্নাল/ওএফ

  • সর্বশেষ
  • পঠিত