ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

মেট্রোরেলের মালামাল যেভাবে বেচতো তারা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪১

মেট্রোরেলের মালামাল যেভাবে বেচতো তারা
মেট্রোরেলের মালামাল চুরির চক্র গ্রেপ্তার। ছবি সংগৃহীত

চলমান মেট্রোরেল প্রকল্পের ৮৪ নম্বর থেকে ২৪৭ নম্বর পিলার পর্যন্ত এলাকা থেকে গত ১০ ফেব্রুয়ারি থেকে বিভিন্ন সময়ে মেট্রোরেলের বিভিন্ন ধরনের মালামাল চুরি করে আসছিলেন তারা। মালামাল চুরির পর সেগুলো ভাঙারির দোকানে বিক্রি করে আসতো ওই চক্রটি। সেই চক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে পল্লবী থানা পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- দুলাল হোসেন, দেলোয়ার হোসেন, হাসমত বেপারী, রবিন ও আনোয়ার হোসেন। গ্রেপ্তারদের তথ্যের ভিত্তিতে এক টন ৩৫৪ কেজি চোরাই মালামালসহ তিনটি ট্রাক জব্দ করা হয়।

শুক্রবার পল্লবী থানায় এক সংবাদ সম্মেলনে ডিএমপির মিরপুর জোনের অতিরিক্ত উপপুলিশ কমিশনার (এডিসি) আরিফুল ইসলাম এ তথ্য জানান।

অতিরিক্ত উপপুলিশ কমিশনার বলেন, মেট্রোরেল কর্তৃপক্ষের অভিযোগের ভিত্তিতে পল্লবী থানার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মিরপুর-১২ নম্বর সেকশনের সিরামিকস রোড থেকে দুলাল মিয়াকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেয়া তথ্যে মিরপুর ডিওএইচএসের বৃন্দাবন এলাকায় অভিযান চালিয়ে দেলোয়ার হোসেনকে গ্রেপ্তার করা হয়। এ সময় দেলোয়ার মেট্রোরেলের পথ তৈরিতে ব্যবহৃত চোরাই সরঞ্জাম বিক্রির জন্য একটি ট্রাকে তুলছিলেন।

পরে দেলোয়ারের তথ্যে পল্লবীর কালশী এলাকা থেকে আনোয়ার হোসেন, রূপনগর থেকে হাশমত আলী এবং পল্লবী থেকে রিপনকে গ্রেপ্তার করা হয়।

তাদের তথ্যের ভিত্তিতে অভিযান চালিয়ে মেট্রোরেলের বিভিন্ন ধরনের ইস্কাপ ফ্লোন্ডিং, লোহার পাইপ, জ্যাংগ রেইজিং, এইচ ভিম, লোহার রড, লিপটিং স্প্রিং, স্টিলের সাইনবোর্ড, অ্যাঙ্গেল, হলো বক্স, প্লাটবারসহ এক টন ৩৫৪ কেজি চোরাই মালামাল উদ্ধার করা হয়। এ সময় মালামাল বহনে ব্যবহৃত তিনটি ট্রাকও জব্দ করা হয়।

বাংলাদেশ জার্নাল/এফজেড/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত