ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

নিধির ভয়কে জয়, ফাইজারের টিকা পেলেন ১৭ শিশু

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ১১ আগস্ট ২০২২, ১৬:৫১

নিধির ভয়কে জয়, ফাইজারের টিকা পেলেন ১৭ শিশু

দেশের পাঁচ থেকে এগার বছর বয়সী শিশুদের করোনাভাইরাসের পরীক্ষামূলক টিকাদান শুরুর দিন ফাইজারের টিকার প্রথম ডোজ পেয়েছেন ১৭ জন।

’রাজধানীর শেরে বাংলা নগর আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নিধি নন্দিনী কুণ্ডু এই ১৭ জনের একজন। ভয়কে জয় করে টিকা নিয়েছে ছোট্ট নিধি।

লাইনে দাঁড়নো প্রথম দুজন ভয় পেয়ে পিছিয়ে যাওয়ার পর তৃতীয় শ্রেণিতে পড়ুয়া নিধি সাহস করে এগিয়ে গিয়েছিল টিকা নিতে।

নিধি নন্দিনী জানিয়েছে, করোনা টিকা নিতে সে ভয় না পেলেও অল্প একটু ব্যথা পেয়েছে। নিধির বাবা শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা নন্দ গোপাল কুণ্ডু।

তিনি বলেন, আমি তিন ডোজ টিকা নিয়েছি। বাচ্চাদের টিকা দেয়ার খবর শুনে আগ্রহী হয়েছি তাদেরও টিকা দিয়ে রাখতে। স্কুলে টিকার জন্য বাচ্চাদের নির্বাচন করা হচ্ছে শুনে মেয়ের নাম দিয়েছি। তারা সুরক্ষিত থাকুক।

পরীক্ষামূলক টিকাদান কার্যক্রমের জন্য আবুল বাশার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্বাচিত ১৬ শিক্ষার্থীকে সকালেই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে নিয়ে আসা হয়। টিকা দেয়ার জন্য তাদের সারি বেঁধে দাঁড় করান স্বাস্থ্য কর্মীরা

সে সময় স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক, শিক্ষামন্ত্রী দীপু মনি, কয়েকজন সরকারি কর্মকর্তা এবং সাংবাদিক এবং পুলিশের ভিড় দেখে শিশুরা কিছুটা ‘ভড়কে’ যায়।

সারিতে প্রথমে ছিল তৃতীয় শ্রেণির রূপা আক্তার। এরপর দ্বিতীয় শ্রেণির সৌম্য দ্বীপ দাসের পালা ছিল। তবে তারা পিছিয়ে যাওয়ায় প্রথম টিকা দেয়া হয় নিধি নন্দিনী কুণ্ডুকে।

পরে অবশ্য সব শিশুকেই পর্যায়ক্রমে টিকা দেয়া হয়। টিকাদান শেষে শিশুদের সবার হাতে ধরিয়ে দেয়া হয় রঙিন বেলুন।

এর আগে সারাদেশে ২ কোটি ২০ লাখ শিশুকে করোনাভাইরাসের টিকা দেয়ার লক্ষ্য নিয়ে শুরু হওয়া এই টিকাদান কার্যক্রম উদ্বোধন করে স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত