ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

এমএফএস মাধ্যমে অবৈধ লেনদেন হলে কঠোর ব্যবস্থা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ ডিসেম্বর ২০২২, ২০:৪২

এমএফএস মাধ্যমে অবৈধ লেনদেন হলে কঠোর ব্যবস্থা
সংগৃহীত ছবি

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের (এমএফএস) মাধ্যমে হুন্ডিসহ অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ ও বিকাশ ডিস্ট্রিবিউশন হাউজের প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছেন পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া।

রোববার সিআইডি হেডকোয়ার্টার্সের সম্মেলন কক্ষে এমএফএসের মাধ্যমে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেন প্রতিরোধে বিএফআইইউ, বিকাশ ও প্রতিষ্ঠানের ডিস্ট্রিবিউশন হাউজের মালিক ও প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় সিআইডির অন্যান্য উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় সাম্প্রতিক সময়ে হুন্ডিসহ অন্যান্য অবৈধ লেনদেনে বাংলাদেশের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসগুলো ব্যবহৃত হচ্ছে বলে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।

সভায় সিআইডি প্রধান বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিসের মাধ্যমে অবৈধভাবে রেমিট্যান্স পাঠানো বন্ধ হলে খুব দ্রুতই রেমিট্যান্স বৃদ্ধি পাবে। তিনি আরও বলেন, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস যাতে অবৈধ কর্মকান্ডে ব্যবহৃত না হয় তার জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে।

এ সময় সিআইডি প্রধান বলেন, এমএফএসের মাধ্যমে হুন্ডি অথবা অন্য কোন অবৈধ লেনদেন দেখা গেলে ডিস্ট্রিবিউশন হাউজ ও তার অধীনস্ত এজেন্টদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সভায় প্রতিনিধিরা অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়াকে আশস্ত করেন যে, সকল লেনদেন বৈধ চ্যানেলে ব্যবহার করার জন্য বিভিন্ন ধরনের জনসচেতনতামূলক কর্মকান্ড পরিচলনা করবেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত