ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মানুষের পাশে ‘নগদ ইসলামিক’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১২ জানুয়ারি ২০২৩, ১৯:৪৫

বিশ্ব ইজতেমায় ধর্মপ্রাণ মানুষের পাশে ‘নগদ ইসলামিক’
সংগৃহীত ছবি

ইসলামিক জীবনধারার সঙ্গে সংগতি রেখে ‘নগদ ইসলামিক’ শরিয়াহভিত্তিক সেবা দিচ্ছে লাখো ধর্মপ্রাণ মানুষকে। যার ফলে ডিজিটাল পদ্ধতিতে ইসলামিক অর্থব্যবস্থার নিশ্চয়তার পাশাপাশি ইসলামিক জীবনধারায় অভ্যস্ত মানুষেরা পাচ্ছেন সুদমুক্ত লেনদেন ব্যবস্থা।

এবারের বিশ্ব ইজতেমায় নগদ ইসলামিক-এর পক্ষ থেকে ধর্মপ্রাণ মুসল্লিদের জন্য একটি সুবিশাল সেবা বুথ রাখছে নগদ ইসলামিক। যেখান থেকে চাইলেই যে কেউ নগদ ইসলামিক অ্যাকাউন্ট খোলা, ক্যাশ ইন, ক্যাশ আউটসহ নগদ ইসলামিক বা নগদ অ্যাকাউন্ট সম্পর্কিত যাবতীয় সেবা গ্রহণ করতে পারবেন। এ ছাড়া এই ঠান্ডার সময় কারো যেন শীতে কষ্ট না হয়, সে জন্য ইজতেমায় আগত মুসল্লিদের জন্য হালাল সার্টিফাইড গ্লিসারিন বিতরণ করবে নগদ ইসলামিক।

এ ছাড়া বিশ্ব ইজতেমায় আসা মুসল্লিরা যদি নগদ ইসলামিক-এর নতুন অ্যাকাউন্ট খোলেন, তাহলে একজন নতুন গ্রাহক ২০ টাকা মোবাইল রিচার্জ উপহার পাবেন। মোবাইল রিচার্জ উপহারটি গ্রাহকের অ্যাকাউন্টে ২৪ ঘণ্টার মধ্যে পৌঁছে যাবে। ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর ইসলামিক অ্যাকাউন্টটি সম্পূর্ণ শরিয়াহ সুপারভাইজরি কমিটির তত্ত্বাবধানে পরিচালিত হয়ে আসছে। ‘নগদ ইসলামিক’মোবাইল অ্যাকাউন্টটির মাধ্যমে গ্রাহকেরা খুব সহজেই সুদমুক্ত ও শরিয়াহসম্মত উপায়ে নিজস্ব তহবিল পরিচালনা করতে পারছেন, যা তাঁদের ধর্মীয় মূল্যবোধ ও বিধানকে সংরক্ষণ করছে।

সেবাটি নিতে আগ্রহী গ্রাহকেরা খুব সহজেই তাঁদের নিয়মিত ‘নগদ’অ্যাপকে ইসলামিক অ্যাকাউন্টে রূপান্তর করেছেন। সে ক্ষেত্রে নগদ অ্যাপে ‘আমার নগদ’অপশনে ক্লিক করে, অ্যাকাউন্টের ধরন হিসেবে ‘নগদ ইসলামিক’অপশনে ক্লিক করলেই চলমান অ্যাপটি ইসলামি অ্যাকাউন্টে পরিবর্তিত হয়ে যাবে।

নগদ অ্যাপের রং সবুজ হলেই একজন গ্রাহক বুঝতে পারবেন, তাঁর অ্যাকাউন্টটি সফলভাবে ইসলামিক অ্যাকাউন্টে রূপান্তরিত হয়েছে। ঘরে বসে মাত্র কয়েক সেকেন্ডেই বিনা মূল্যে অ্যাকাউন্টটির সব সেবা উপভোগ করতে পারছেন গ্রাহকেরা।

ইসলামিক শরিয়াহ অনুসারে পরিচালিত হওয়ায় কোনো রকম সুদ ছাড়াই ‘নগদ ইসলামিক’ অ্যাকাউন্টের গ্রাহকেরা নিজের কষ্টার্জিত অর্থ এখানে লেনদেন করতে পারছেন। গ্রাহকেরা ডিজিটাল পদ্ধতিতে তাঁদের জাকাত ক্যালকুলেট করতে পারবেন ও সব দান প্রদান করতে পারছেন। এই অ্যাকাউন্টের মাধ্যমে গ্রাহকেরা ঘরে বসেই তাঁদের ইসলামিক জীবন বিমার পেমেন্টও করতে পারছেন।

এ বিষয়ে নগদ ইসলামিক-এর শরিয়াহ সুপারভাইজরি কমিটির সদস্য ও প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক মোহাম্মদ আমিনুল হক বলেন, ‘বিশ্ব ইজতেমায় আগত ধর্মপ্রাণ মুসলমানদের জন্য আমরা সামান্য একটু প্রয়াস নিয়েছি। নগদ ইসলামিকের মাধ্যমে দেশের লাখো ধর্মপ্রাণ মানুষ সেবা নিচ্ছেন, যার মাধ্যমে ইসলামি জীবনবিধানে আগ্রহী মানুষেরা স্বাচ্ছন্দ্যবোধ করছেন। আমরা এই সেবা প্রদান করতে পেরে অত্যন্ত সম্মানিতবোধ করছি। আশা করছি ধর্মপ্রাণ মানুষেরা নগদ ইসলামিক-এর সেবা আগের মতোই ব্যবহার করবেন।’

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত