ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

রূপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে ২ রাশিয়ান জাহাজ

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ৩০ জানুয়ারি ২০২৩, ০০:০১

রূপপুরের মালামাল নিয়ে মোংলা বন্দরে ২ রাশিয়ান জাহাজ
ছবি: সংগৃহীত

বাগেরহাটের মোংলা সমুদ্র বন্দরে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল নিয়ে রাশিয়ার দুটি জাহাজ পৌঁছেছে। রোববার রাতে বন্দর কর্তৃপক্ষের হারবার মাস্টার ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে একই দিন বিকেল সাড়ে ৫টায় জাহাজ দুটি মোংলা বন্দরে ভেড়ে।

জানা গেছে, রোববার বিকেলে ভানুয়াতুর পতাকাবাহী ‘এমভি আনকা সান’ জাহাজটি বন্দরের সাত নম্বর এবং লাইবেরিয়ার পতাকাবাহী ‘এমভি স্পোডিল্লা’ জাহাজটি বন্দরের আট নম্বর জেটিতে নোঙর করেছে।

এদিকে জাহাজ দুটি রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ এবং নভরসতি বন্দর থেকে রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের মালামাল বহন করে এনেছে।

ক্যাপ্টেন মোহাম্মদ শাহীন মজিদ জানান, রোববার বিকেলে রাশিয়া থেকে আসা জাহাজ দুটিতে রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ১ হাজার ৯০০ টন মেশিনারি এসেছে। এসব মেশিনারি দুই দিনের মধ্যে খালাস করে সড়ক পথে রূপপুরের নির্মাণাধীন বিদ্যুৎকেন্দ্রে পৌঁছে দেওয়া হবে।

তিনি আরও জানান, ‘এমভি আনকা সান’ জাহাজে রূপপুর বিদ্যুৎকেন্দ্রের ১৯৭৯ প্যাকেজের ১৪০০ দশমিক ৪২ টন মেশিনারি এসেছে। এ ছাড়া ‘এমভি স্পোডিল্লা’ জাহাজে এসেছে ৪৩৬ প্যাকেজের ৫১৮ দশমিক ৪২১ টন মেশিনারি পণ্য।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত