ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

ওয়ার্ল্ড ভিশনের ‘ভিশনারিস’ নামক আলোচনা অনুষ্ঠানের যাত্রা

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৯ অক্টোবর ২০২১, ২১:৪৫

ওয়ার্ল্ড ভিশনের ‘ভিশনারিস’ নামক আলোচনা অনুষ্ঠানের যাত্রা

প্রথমবারের মতো ‘ভিশনারিস’ নামে ওয়ার্ল্ড ভিশন’র একটি আলোচনা অনুষ্ঠানের যাত্রা শুরু হয়। ভিশনারিস একগুচ্ছ আবেদনমূলক, অনুপ্রেরণাদায়ী বিষয়ভিত্তিক একক আলোচনা অনুষ্ঠান যা যুবসমাজকে সাহসী পদক্ষেপ গ্রহণে উৎসাহী হতে, কঠিন এবং অভুতপূর্ব পরিস্থিতিতে আশাবাদী হতে উৎসাহী করে। এর মাধ্যমে এমন সব চিন্তার উৎদ্ভাবন ঘটবে, যা বাংলাদেশের সবচেয়ে প্রান্তিক ও হতদরিদ্র মানুষের জীবনে পরিবর্তন আনতে সহায়তা করবে। ওয়ার্ল্ড ভিশন আশাবাদী উক্ত অনুষ্ঠানটি বিভিন্ন সেক্টর ও প্রতিষ্ঠানসমূহের মধ্যে বিভিন্ন চিন্তা, আশা, জ্ঞানের আদান প্রদান এবং সম্বনয় ঘটাতে সক্ষম হবে।

সুরেস বার্টলেট, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের ন্যাশনাল ডিরেক্টর বলেন, ‘ভিশনারিস আমাদের টিমের আরো একটি অভিনব উদ্ভাবন, বিভিন্ন অংশীদারদের মধ্যে নতুন চিন্তা প্রসারের উৎকৃষ্ট একটি মাধ্যম। আশা করি আমরা এর মাধ্যমে অধিকতর সমন্বয় সাধন করতে এবং শিশু কল্যাণে অধিক অবদান রাখতে পারবো।’

ভিশনারিজ এমন একটি প্লাটফর্ম, যেখানে তরুণ-বৃদ্ধ, নবীন এবং অভিজ্ঞ, সকল উন্নয়ন অংশীদার, সবাই একত্রে ভবিষ্যতের জন্য তাদের ভাবনার প্রকাশ ঘটাতে পারেন- যা পুরোপুরি নিরপেক্ষ এবং উন্মুক্ত।

ভিশনারিস’র উদ্দেশ্য হচ্ছে বৈচিত্রময় মানব চরিত্র, সংস্কৃতি এবং তাদের অবদানসমূহ তুলে ধরা এবং সেই লক্ষ্যে এই সরাসরি আলোচনাগুচ্ছ কমিউনিটি, উন্নয়ন ধারণা, সরকারি এবং ব্যক্তিমালিকানাধীন খাতসমূহের মতবাদকে সমন্বিত করে নতুন ভাবনার উন্মেষ, জ্ঞানের প্রবাহ এবং বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয়কে তরান্বিত করবে। এর ফলে নতুন ও কার্যকর দৃষ্টিভঙ্গির উন্মেষ ঘটাবে, যা প্রকৃতপক্ষে বাংলাদেশের প্রন্তিক ও হতদরিদ্র জনগণের উন্নয়ন তথা টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা ২০৩০’ অর্জনকে তরাান্বিত করবে।

হোটেল ‘রেডিশন ব্ল-এ কোভিড-বান্ধব পরিবেশে স্বল্প সংখ্যক দর্শকের নিয়ে আয়োজিত এই ভিশনারিস সভায় ভিন্ন ভিন্ন বয়সী, শ্রেণী, অভিজ্ঞতার এবং প্রতিষ্ঠানের মোট ১৪ জন প্রতিনিধি বক্তৃতা প্রদান করেন। বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দোলা আক্তার রেবা, অপূর্ব চন্দ্র সরকার, আসিফ উদ্দীন আহমেদ, ফিলিপ চৌধুরি এবং শায়লা রহমান, ফারাহ্ করিব, ফরিদা ইয়াসমিন, ফস্টিনা পেরেরা, ড. খালিদ হোসেন, মহ. আবদুল কাইয়ুম, শাহদাৎ হোসেন, মাইকেল রায়, মনসুরুল আজিজ, মাসুরা শাম্মী, এবং নিশাত সুলতানা। বক্তাদের বক্তব্য ধারণ করে পরবর্তীতে ওয়ার্ল্ড ভিশনের বিভিন্ন অনলাইন প্লাটফর্মে প্রচার এবং আগামীতে সবার জন্য উন্মুক্ত করা হবে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত