ঢাকা, শুক্রবার, ০৩ ডিসেম্বর ২০২১, ১৮ অগ্রহায়ণ ১৪২৮ আপডেট : ৪০ মিনিট আগে

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট’র পুরস্কার বিতরণ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ অক্টোবর ২০২১, ১৯:০৫

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট’র পুরস্কার বিতরণ
জার্নাল ডেস্ক

ইস্পাহানির পৃষ্ঠপোষকতায় আয়োজিত দেশের প্রথম আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্টের পুরস্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন আয়োজিত এ টুর্নামেন্টে ৬টি দেশের- সংযুক্ত আরব আমিরাত, মিশর, ইরান, পাকিস্তান, ভারত ও বাংলাদেশের ২৪ জন প্রখ্যাত স্কোয়াশ খেলোয়াড় অংশ নিয়েছেন।

২০ থেকে ২৪ অক্টোবর পর্যন্ত ৫ দিনব্যাপী এ টুর্নামেন্টের মাধ্যমে প্রথমবারের মতো বাংলাদেশ প্রবেশ করেছে একটি পিএসএ ট্যুর ইভেন্ট আয়োজনকারী দেশের তালিকায়। পিএসএ বা প্রফেশনাল স্কোয়াশ এসোসিয়েশন হচ্ছে পেশাদার স্কোয়াশের বিশ্বব্যাপী পরিচালনাকারী সংস্থা।

আজ রোববার রাজধানী ঢাকার গুলশান ক্লাবে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের ফাইনাল অনুষ্ঠিত হয়, যেখানে অংশ নিয়েছেন মিশরের ইয়াসিন এলশাফেই এবং পাকিস্তানের খেলোয়াড় নুর জামান। ফাইনাল ম্যাচে চ্যাম্পিয়ন হয়েছেন মিশরের ইয়াসিন এলশাফেই এবং রানার আপ হয়েছেন পাকিস্তানের খেলোয়াড় নুর জামান।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্কোয়াশ টুর্নামেন্ট-২০২১ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মোহাম্মদ জাহিদ আহসান রাসেল। এছাড়াও বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সভাপতি জনাব মুহাম্মদ ফারুক খান, ইস্পাহানি গ্রুপের চেয়ারম্যান মির্জা সালমান ইস্পাহানি, বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের সাধারণ সম্পাদক বিগ্রেডিয়ার জেনারেল কামরুল ইসলাম, গুলশান ক্লাবের প্রেসিডেন্ট ক্যাপ্টেন সাইফুর রহমান এবং বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশন ও ইস্পাহানি গ্রুপের অন্যান্য কর্মকর্তাবৃন্দ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

জাহিদ আহসান রাসেল তার বক্তব্যে স্কোয়াশ টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে বাংলাদেশে স্কোয়াশ কমপ্লেক্সসহ খেলার অবকাঠামোর উন্নয়নের প্রতিশ্রুতি দেন।

ফারুক খান তার বক্তব্যে আন্তর্জাতিক এ টুর্নামেন্ট সফল করার জন্যে ইস্পাহানিসহ অন্যান্য পৃষ্ঠপোষকদের ধন্যবাদ জানান এবং ভবিষ্যতে এ দেশের নারীরাও স্কোয়াশ খেলায় সাফল্য পাবে, সেই প্রত্যাশা ব্যক্ত করেন।

মির্জা সালমান ইস্পাহানি তার শুভেচ্ছা বক্তব্যে টুর্নামেন্ট সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান এবং বঙ্গবন্ধুর নাম জড়িত এমন একটি টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করতে পারায় আয়োজকদের ধন্যবাদ দেন।

প্রতিযোগিতায় বিজয়ী খেলোয়াড়দের নিয়ে ইস্পাহানি গ্রুপের পৃষ্ঠপোষকতায় আগামী ২৫ অক্টোবর চট্টগ্রামে একটি প্রদর্শনী খেলার আয়োজন করা হয়েছে। ‘ইস্পাহানি আন্তর্জাতিক স্কোয়াশ প্রদর্শনী ম্যাচ: ২০২১’ শীর্ষক খেলাটি অনুষ্ঠিত হবে চট্টগ্রাম নগরীর চিটাগাং ক্লাবে।

উল্লেখ্য, বাংলাদেশে স্কোয়াশ খেলার জনপ্রিয়তা বাড়ানোর জন্য ইস্পাহানি সবসময়ই সচেষ্ট। ইতিপূর্বে ইস্পাহানি বাংলাদেশ স্কোয়াশ র‍্যাকেটস ফেডারেশনের অন্যান্য টুর্নামেন্টের পৃষ্ঠপোষকতা করেছে। এছাড়াও ক্রিকেট, ফুটবল, বাস্কেটবল, দাবা, গলফসহ অন্যান্য খেলায়ও ইস্পাহানি সবসময়ই পৃষ্ঠপোষকতা করে থাকে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত