ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৮ মিনিট আগে
শিরোনাম

প্রধানমন্ত্রীর দপ্তরে যে প্রস্তাব পাঠালো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ০৪ জুলাই ২০২১, ২১:০৭

প্রধানমন্ত্রীর দপ্তরে যে প্রস্তাব পাঠালো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়
ছবি প্রতীকী

আপাতত নতুন কোনো বরাদ্দ হচ্ছে না স্কুল ফিডিং প্রকল্পে। আগামী ছয় মাস বরাদ্দ ছাড়াই এ প্রকল্পের কাজ চালিয়ে যেতে প্রধানমন্ত্রীর দপ্তরে প্রস্তাব পাঠিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। অনুমোদন মিললেই ‘মিড ডে মিল’ প্রকল্পে খিচুড়ির পরিবর্তে পুষ্টিকর বিস্কুট বিতরণ কার্যক্রম চালু করা হবে বলে জানা গেছে।

জানা গেছে, আগামী ৩০ জুন শেষ হয়েছে ‘মিড ডে মিল’ প্রকল্পের কাজ। নতুন করে এ খাতে কোনো বরাদ্দ না দিয়ে সরকার বলছে, খরচ কমানোর জন্য এ প্রকল্পের বিকল্প চিন্তা করতে। কিন্তু বিকল্প কী ব্যবস্থা রাখা হবে সেটার জন্য বছরখানেক পর্যবেক্ষণ প্রয়োজন। তাই ১ জুলাই থেকে আগের বাজেটের উদ্বৃত্ত অংশ থেকে প্রকল্পের কাজ চালিয়ে নেয়া হবে।

চলমান মিড ডে মিল আরো ছয় মাস চালু রাখতে মন্ত্রণালয় থেকে প্রধানমন্ত্রীর দপ্তরে গত সপ্তাহে একটি প্রস্তাব পাঠানো হয়েছে। সেটি অনুমোদন মিললে প্রকল্পের মেয়াদ শেষে আরো ছয় মাস এ কার্যক্রম চালু রাখা হবে।

এ ব্যাপারে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব (উন্নয়ন) মো. আশরাফুজ্জমান গণমাধ্যমকে বলেন, মিড ডে মিল প্রকল্পের কার্যক্রম আরো ছয় মাস বাড়ানোর অনুমোদন চেয়ে প্রধানমন্ত্রীর কাছে আবেদন পাঠানো হয়েছে। এর থেকে বেশি কিছু তথ্য এখন আর দিতে পারছি না। নিষেধ রয়েছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত