ঢাকা, বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৬ মিনিট আগে
শিরোনাম

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে, যা বললেন ডিজি

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৩ সেপ্টেম্বর ২০২১, ১৯:৪৬

প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা কবে, যা বললেন ডিজি
ছবি- নিজস্ব

করোনার কারণে প্রায় ১৮ মাস বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে গত ১২ সেপ্টেম্বর। তবে শিক্ষাপ্রতিষ্ঠান খুললেও প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা নিয়ে চাকরিপ্রার্থীদের মধ্যে হতাশা সৃষ্টি হয়েছে। গত বছরের অক্টোবরে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়া হলেও করোনার কারণে সবকিছু স্থবির হয়ে যায়। তবে চাকরিপ্রার্থীরা বলছেন, করোনা সংক্রমণ কমে আসায় শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হয়েছে। এখন পরীক্ষা আটকে থাকার বিষয়টি নিয়ে হতাশাজনক।

চাকরিপ্রার্থীরা আরও বলছেন, প্রায় সাড়ে ১৩ লাখ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার জন্য অপেক্ষা করছে। তারমধ্যে অনেক শিক্ষক অবসরে চলে গেছেন। এখনই যদি নিয়োগ পরীক্ষা না হয় তাহলে জানুয়ারিতে বিদ্যালয়গুলো সংকটের মুখে পড়বে। অথচ কেউ বলতে পারছেন না এই পরীক্ষা কবে হবে।

এ বিষয়ে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) আলমগীর মো. মনসুর আলমও জানালেন হতাশার কথা। তিনি গণমাধ্যমকে জানান, চলতি বছর নিয়োগ পরীক্ষার বিষয়ে কোনো সিদ্ধান্ত এখনও হয়নি। তবে আগামী বছরের শুরুতে না হলেও মাঝামাঝি সময়ে পরীক্ষা অনুষ্ঠিত হতে পারে।

তিনি বলেন, নিয়োগ পরীক্ষার বিষয়ে মন্ত্রণালয়ে বৈঠক হবে। সেই বৈঠকের তারিখও এখনো নির্ধারণ হয়নি। ওই বৈঠকের পরই বলা যাবে কবে নাগাদ পরীক্ষা নেওয়া হতে পারে।

বাংলাদেশ জার্নাল/আরএ

  • সর্বশেষ
  • পঠিত