ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

নবম শ্রেণির বাদ পড়া শিক্ষার্থীদের জন্য সুখবর

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ০৪ অক্টোবর ২০২১, ১৭:৩১

নবম শ্রেণির বাদ পড়া শিক্ষার্থীদের জন্য সুখবর
ফাইল ছবি।

ইতিমধ্যে নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের কাজ শেষ হলেও করোনা বিবেচনায় আবার রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধনের সুযোগ দেয়া হয়েছে জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছেন ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ড থেকে জারি করা বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ১৭ অক্টোবর পর্যন্ত ২০২০-২১ শিক্ষাবর্ষে নবম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন ও তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের পর আর শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন বা তথ্য সংশোধনের সুযোগ দেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ২০২০-২১ শিক্ষাবর্ষে নবম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্যক্রম ইতিমধ্যে শেষ হয়েছে। করোনার কারণে অনেক শিক্ষার্থী রেজিস্ট্রেশন করতে পারেনি বা অন্য কারণে বাদ পড়েছে এবং অনেকে বোর্ড পরিবর্তন করে ভর্তি হয়েছে। এ ধরনের বাদ পড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন, বিভাগ, বিষয় পরিবর্তন এবং আগের রেজিস্ট্রেশন করা শিক্ষার্থীদের তথ্য সংশোধন করার সুযোগ দেয়া হলো।

১৭ অক্টোবর পর্যন্ত সোনালী সেবার মাধ্যমে নির্ধারিত ফি দিয়ে অনলাইনে শিক্ষার্থীদের তথ্য সংশোধন করা যাবে। এ সময়ের মধ্যে বাদ পড়া ২০২০-২১ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীরা ১৬৩ টাকা ফি দিয়ে রেজিস্ট্রেশন করতে পারবে। আর শিক্ষার্থীদের বিভাগ পরিবর্তনে ৫০০ টাকা এবং প্রতি বিষয় সংশোধনে ১০০ টাকা দিতে হবে। সময়ের পর কোনো অবস্থাতেই সংশোধন ও রেজিস্ট্রেশন করার সুযোগ দেয়া হবে না বলে জানিয়েছে শিক্ষা বোর্ড।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত