ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

মাউশির জরুরি আদেশ জারি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২১ অক্টোবর ২০২১, ১৮:৪৩

মাউশির জরুরি আদেশ জারি

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বিভাগের আওতাধীন সব দপ্তর, অধিদপ্তরসহ সংশ্লিষ্ট সব অফিসের ইন্টারনেট সেবা সংক্রান্ত তথ্য চেয়ে অফিস আদেশ জারি করা হয়েছে।বৃহস্পতিবার এ সংক্রান্ত অফিস আদেশ জারি করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর।

বুধবার মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (প্রশাসন ও কলেজ) অধ্যাপক সাহেদুল খবির চৌধুরীর স্বাক্ষরিত আদেশে সব আঞ্চলিক পরিচালকদের তথ্য পাঠাতে এই নির্দেশ দেয়া হয়।

অফিস আদেশে বলা হয়, গত ১০ অক্টোবর বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) বাস্তবায়িত ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের আওতাধীন দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর, সংস্থাগুলোর জেলা ও উপজেলা পর্যায়ে সংযোগ দেয়া ইন্টারনেটের মাসিক বিল দেয়ার জন্য মন্ত্রণালয়ের সঙ্গে চুক্তি স্বাক্ষর হবে। চুক্তি স্বাক্ষরের আগে ইন্টারনেট সংযোগ সংক্রান্ত তথ্য মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে প্রেরণের জন্য অনুরোধ জানানো হয়েছে।

আদেশে আরও বলা হয়, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের আওতাধীন আঞ্চলিক কার্যালয়, জেলা, উপজেলা কার্যালয়, টিচার্স ট্রেনিং কলেজ, হায়ার সেকেন্ডারি টিচার ট্রেনিং ইনস্টিটিউটে ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে স্থাপন করা ইন্টারনেটের বর্তমান অবস্থার (সার্ভিস চালু আছে/নাই) এবং ইনফো-সরকার প্রকল্পের মাধ্যমে স্থাপন করা ইন্টারনেট সেবার মানসহ অফিসগুলোয় ব্যবহৃত ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের বিস্তারিত তথ্য মাঠ পর্যায়ের জেলা ও উপজেলা অফিস থেকে সংগ্রহ করে এক্সেল সিট হালনাগাদ করে ([email protected]) ই-মেইল ঠিকানায় ২৫ অক্টোবরের মধ্যে জরুরি ভিত্তিতে পাঠাতে অনুরোধ করা হল।

বাংলাদেশ জার্নাল/এমএম

  • সর্বশেষ
  • পঠিত