ঢাকা, শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

আইএসইউ’র ইংরেজি দক্ষতা বিষয়ে মতবিনিময় সভা

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২৯ নভেম্বর ২০২১, ১৯:৫১

আইএসইউ’র ইংরেজি দক্ষতা বিষয়ে মতবিনিময় সভা

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার্থীদের ইংরেজি শিক্ষায় আগ্রহী ও দক্ষ করে গড়ে তুলতে ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) মহাখালী ক্যাম্পাসে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার বিকেলে এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আইএসইউ উপাচার্য প্রফেসর ড. আব্দুল আউয়াল খান।

সভায় প্রফেসর ড. আব্দুল আউয়াল খান বলেন, বর্তমান প্রতিযোগিতার বিশ্বে এগিয়ে যেতে হলে ইংরেজি শিক্ষা ও এর দক্ষতা অর্জনের বিকল্প নেই। চাকরি কিংবা ব্যবসায় দুই ক্ষেত্রেই ইংরেজি ভাষায় দক্ষতা অর্জন খুবই জরুরি । তাই শিক্ষার্থীদের শিক্ষাজীবনেই ইংরেজি ভাষা শেখায় অনেক বেশি আগ্রহী হতে হবে।

ইংরেজি বিভাগের চেয়ারপার্সন কে আহমেদ আলম জানান, শিক্ষার্থীদের চাহিদার আলোকে আইএসইউ এর ইংরেজি বিভাগের আয়োজনে শিক্ষার্থীদের জন্য একটি নির্ভরযোগ্য ‘কোর্স রিডার ফর রিমেডিয়াল ইংলিশ’ সংকলন করা হয়েছে ।

মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ইংরেজি বিভাগের চেয়ারপার্সন কে, আহমেদ আলমের সভাপতিত্বে ও প্রভাষক সুষ্মিতা হোসাইন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ইন্টারন্যাশনাল স্ট্যান্ডার্ড ইউনিভার্সিটির (আইএসইউ) ভারপ্রাপ্ত ট্রেজারার এইচটিএম, কাদের নেওয়াজ।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, রেজিস্ট্রার লুৎফর রহমান,ব্যবসায় প্রশাসন বিভাগের চেয়ারপার্সন ড. অলি আহাদ ঠাকুর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন সৈয়দ মোস্তাফিজুর রহমান চৌধুরী, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপার্সন ইঞ্জিনিয়ার আব্দুল বাছেদ মিয়াসহ বিভিন্ন প্রোগ্রামের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী ও প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/একে/আরকে

  • সর্বশেষ
  • পঠিত