ঢাকা, বুধবার, ২৬ জানুয়ারি ২০২২, ১২ মাঘ ১৪২৮ আপডেট : ১৪ মিনিট আগে

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ভর্তিচ্ছু আটক

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ০২ ডিসেম্বর ২০২১, ১৬:৫৩  
আপডেট :
 ০২ ডিসেম্বর ২০২১, ১৬:৫৮

জাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে ভর্তিচ্ছু আটক
ছবি- প্রতিনিধি
জাবি প্রতিনিধি

ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তিচ্ছু আরোও একজনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। রায়ান আমিন আফ্রিদি (১৯) নামে এই ভর্তিচ্ছুর বাড়ি চাঁদপুরে।

বৃহস্পতিবার দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের এফ ইউনিটে (আইন অনুষদ) সাক্ষাৎকার দিতে এসে হাতের লেখায় মিল না পেয়ে নিরাপত্তা শাখার জিজ্ঞাসাবাদে দোষ স্বীকার করলে তাকে আটক করা হয়।

বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদে জালিয়াতির মাধ্যমে চান্স পাওয়া আফ্রিদির ভর্তি পরিক্ষার মেরিট পজিশন ৫২।

জাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, ওই ভর্তিচ্ছুর মূল পরীক্ষার ওএমআর-এর সঙ্গে সাক্ষাৎকারের সময়ের হাতের লেখায় মিল ছিল না। বিষয়টি আইন অনুষদের ডিন আমাদেরকে জানায়। আমরা ওই ভর্তিচ্ছুকে আটক করে প্রক্টর অফিসে নিয়ে আসি। পরে জিজ্ঞাসাবাদে সে তার অপরাধ স্বীকার করে। তার বিরুদ্ধে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর (ভারপ্রাপ্ত) আ স ম ফিরোজ উল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মামলা করা হবে। পাশাপাশি আমরা জালিয়াতি চক্রের বাকি সদস্যদের ধরার চেষ্টা করছি।

এর আগে গতকাল বুধবার (১ ডিসেম্বর) বিশ্ববিদ্যালয়ের গাণিতিক ও পদার্থবিদ্যা অনুষদে সাক্ষাৎকার দিতে আসা মোস্তফা কামাল নামে আরেক ভর্তিচ্ছুকে আটক করে আশুলিয়া থানার সোর্পদ করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তার বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলাও হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত