ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

জাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা

  জাবি প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ০০:০৮

জাবিতে সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা
ছবি- প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) সশরীরে ক্লাস-পরীক্ষা আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তবে এ সময়ে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খোলা থাকবে।

শুক্রবার রাত ১১টায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক রাশেদা আখতার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানিয়েছেন, শুক্রবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের এক জরুরি সভায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস-পরীক্ষা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে এ সময়ে আবাসিক হলগুলো খোলা থাকবে।

তিনি আরও বলেন, শিক্ষার্থীরা স্বাস্থ্যবিধি মেনে হলে অবস্থান করবেন। এছাড়া বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা ছাড়া ক্লাস, টিউটোরিয়াল, অ্যাসাইনমেন্ট ও প্রেজেন্টেশনসহ অন্যান্য কার্যক্রম অনলাইনে চলমান থাকবে। অধ্যাপক রাশেদা আখতার বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চূড়ান্ত পরীক্ষা স্থগিত থাকবে। যাদের পরীক্ষার রুটিন হয়েছে তাদের নতুন করে রুটিন করতে হবে। তবে ৬ তারিখের মধ্যে পরিস্থিতি স্বাভাবিক না হলে পুনরায় সভায় সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়া কোনো বিভাগের পরীক্ষা শেষ হয়ে শুধুমাত্র ভাইভা বাকি থাকলে সেটা অনলাইনে শেষ করা যাবে। এছাড়া লাইব্রেরি খোলা থাকবে। তবে ভেতরে বসে কেউ পড়তে পারবেন না। শুধুমাত্র বই নেওয়া ও দেওয়া যাবে। অফিস সকাল ৯টা থেকে ২টা পর্যন্ত খোলা থাকবে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত