ঢাকা, শনিবার, ২৮ মে ২০২২, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৬ মিনিট আগে

ইবিতে ক্লাস অনলাইনে, পরীক্ষা হবে সশরীরে

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ২২ জানুয়ারি ২০২২, ০১:৪৪  
আপডেট :
 ২২ জানুয়ারি ২০২২, ০২:১৯

ইবিতে ক্লাস অনলাইনে, পরীক্ষা হবে সশরীরে
ছবি- প্রতিনিধি
ইবি প্রতিনিধি

করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধির পরিস্থিতিতে সরকার কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপনের আলোকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) সশরীরে ক্লাস আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত বন্ধ থাকবে। ক্লাস অনলাইনে চলবে ও ঘোষিত পরীক্ষাগুলো সশরীরে অনুষ্ঠিত হবে।

শুক্রবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

এছাড়া স্বাস্থ্যবিধি মেনে বিশ্ববিদ্যালয়ের অফিস ও ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণিতে ভর্তি কার্যক্রম চালু থাকবে। যথারীতি অব্যাহত থাকবে জরুরি পরিসেবাগুলো (বিদ্যুৎ, পানি, গ্যাস, ইন্টারনেট, স্বাস্থ্যসেবা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ইত্যাদি)।

রেজিস্ট্রার জানান, স্বাস্থ্যবিধি মেনে চলমান ও ঘোষিত পরীক্ষা, আবাসিক হল ও অফিস চালু থাকবে। একইসঙ্গে স্বাস্থ্যবিধি মেনে ভর্তির কার্যক্রম চলমান থাকবে। এছাড়া বিশ্ববিদ্যালয়ে সভা, সমাবেশ, জনসমাগম না করতে শিক্ষার্থীদের অনুরোধ করেন।

উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, হল বন্ধ করা মানে শিক্ষার্থীদের কষ্ট বেড়ে যাওয়া। হল বন্ধ করলে সুস্থ জায়গা থেকে বের করে অসুস্থ জায়গায় শিক্ষার্থীদের ঠেলে দেওয়া হবে। এজন্য হলে খোলা রাখার পাশাপাশি সেশনজট নিরসনে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কর্যক্রম অফলাইন ও অনলাইনে চলমান থাকবে।

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে ডিন ও বিভাগীয় সভাপতিদের মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে, করোনার বিস্তার ঠেকাতে সরকার ১১ দফা বিধিনিষেধও জারি করে। এরই মধ্যে শুক্রবার করোনা পরিস্থিতি অবনতির দিকে যাওয়ায় আগামী ৬ ফেব্রুয়ারি পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখতে প্রজ্ঞাপন জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত