ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

শাবিপ্রবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

  শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ২০:৩১  
আপডেট :
 ২৩ জানুয়ারি ২০২২, ২০:৫৮

শাবিপ্রবি ভিসির বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন
ছবি- প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমদের বাসভবনের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের আন্দোলনরত শিক্ষার্থীরা।

রোববার রাত পৌনে ৮টার দিকে তারা সংযোগ বিচ্ছিন্ন করেন। আন্দোলনকারী শিক্ষার্থী সামিউল এহসান শাফিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে সন্ধ্যা থেকে উপাচার্যের বাসভবনে প্রবেশের মূল ফটকের সামনে অবস্থান নেন আন্দোলনরত শিক্ষার্থীরা। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও গণমাধ্যমকর্মী ছাড়া উপাচার্যের বাসভবনের ভেতরে আর কাউকে ঢুকতে দিচ্ছেন না তারা।

আন্দোলনরত এক শিক্ষার্থী জানান, শান্তিপূর্ণভাবে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান নিচ্ছি। আমরা এখানে বসে অনশন করব আর সবাই গিয়ে উনার সঙ্গে দেখা করবে, সেটা আমরা চাই না। এ কারণে এই কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

গত ১৩ জানুয়ারি থেকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট কমিটির পদত্যাগসহ তিন দফা দাবিতে আন্দোলনে নামেন শিক্ষার্থীরা। পরে উপাচার্যের পদত্যাগের দাবিও সামনে আসে আন্দোলনে।

পরে ১৬ জানুয়ারি বিকেলে তিন দফা দাবি আদায়ে উপাচার্যকে বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনে অবরুদ্ধ করেন শিক্ষার্থীরা। পরে পুলিশ উপাচার্যকে উদ্ধার করতে গেলে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। ওই সময় পুলিশ সাউন্ড গ্রেনেড, টিয়ারসেল ও রাবার বুলেট ছুড়ে শিক্ষার্থীদের ছত্রভঙ্গ করে দেয়। এতে বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন। পুলিশ ৩০০ জনকে অজ্ঞাত দেখিয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করে।

এরপর শিক্ষার্থীরা ভিসির পদত্যাগের দাবিতে আন্দোলন করে আসছে।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত