ঢাকা, শুক্রবার, ২০ মে ২০২২, ৬ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ১৪ মিনিট আগে

শিক্ষার্থীদের পাশে এবার শাবিপ্রবি শিক্ষক সমিতি

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৪ জানুয়ারি ২০২২, ০৮:৫৫  
আপডেট :
 ২৪ জানুয়ারি ২০২২, ০৯:১১

শিক্ষার্থীদের পাশে এবার শাবিপ্রবি শিক্ষক সমিতি
ছবি- সংগৃহীত
জার্নাল ডেস্ক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববদ্যালয় (শাবিপ্রবি) এ উদ্ভূত পরিস্থিতি নিরসনে উপাচার্যের বিরুদ্ধে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছে শাবিপ্রবি শিক্ষক সমিতি।

রোববার বেলা ৩টার দিকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ভবনে বৈঠকে বসেন শিক্ষক সমিতির নেতারা। টানা ৫ ঘণ্টা চলমান বৈঠক শেষে রাত ৮টার দিকে সমিতির সভাপতি তুলসী কুমার দাস গণমাধ্যমক বলেন, শিক্ষার্থীদের ওপর যে হামলার ঘটনা ঘটেছে তার নিন্দা জানানো হয়েছে। সেই সঙ্গে সুষ্ঠু তদন্ত করে দায়ী ব্যক্তিদের শাস্তির আওতায় আনার আহ্বান জানাচ্ছি আমরা।

এছাড়া শাবিপ্রবির শিক্ষার্থীরা যেন কোনো ধরনের সহিংসতার শিকার না হয় সে ব্যাপারেও নিশ্চিত করতে আহ্বান জানিয়ে তিনি বলেন, শিক্ষার্থীদের অনশন ভাঙানোর ব্যাপারে দ্রুত এবং কার্যকরী উদ্যোগ নেয়া প্রয়োজন। উপচার্যের পদত্যাগের বিষয়টি যেহেতু সরকারের এখতিয়ার, আমরা সরকারকে এ ক্ষেত্রে দ্রুত পদক্ষেপ নেয়ার জন্য অনুরোধ করছি। শিক্ষার্থীরা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হয় সে দিকেও খেয়াল রাকাহার জন্য প্রশাসনের প্রতিওন আহ্বান জানানো হয়েছে শিক্ষকদের পক্ষ থেকে।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির পক্ষ থেকে এমন বিবৃতিতে উল্লাস প্রকাশ করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা।

দুদিন আগে শিক্ষামন্ত্রী দীপু মনির সাথে শাবিপ্রবি শিক্ষকদের প্রতিনিধি দলের বৈঠকেও উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি তুলসী কুমার দাস এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ মুহিবুল আলমসহ অন্যান্য শিক্ষকবৃন্দ।

সেই বৈঠক শেষে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর পুলিশের চড়াও হওয়ার ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছিলেন শিক্ষামন্ত্রী দিপু মনি।

এদিকে শাবিপ্রবি শিক্ষক সমিতির পক্ষ থেকেও উপাচার্যের বিরুদ্ধে পদক্ষেপ চাওয়ার আহ্বান জানানোয় আন্দোলন্রপ্ত শিক্ষার্থীরা জানান, এটা তাদের আন্দোলনের প্রাথমিক বিজয়। চূড়ান্ত বিজয়ের কাছাকাছিও পৌঁছে গেছে তারা।

বাংলাদেশ জার্নাল/এসএস

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত