ঢাকা, রোববার, ২২ মে ২০২২, ৮ জ্যৈষ্ঠ ১৪২৯ আপডেট : ৫ মিনিট আগে
ব্রেকিং নিউজ
  •   দুর্নীতি মামলায় দণ্ডপ্রাপ্ত হাজী সেলিমের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছে আদালত

বন্ধ হয়ে গেলো শাবিতে অনশনকারীদের চিকিৎসা সেবা

  শাবিপ্রবি প্রতিনিধি

প্রকাশ : ২৫ জানুয়ারি ২০২২, ১৭:৫৪

বন্ধ হয়ে গেলো শাবিতে অনশনকারীদের চিকিৎসা সেবা
ছবি- প্রতিনিধি
শাবিপ্রবি প্রতিনিধি

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের পদত্যাগের দাবিতে আমরণ অনশনরত শিক্ষার্থীদের স্বাস্থ্যসেবায় নিয়োজিত স্বেচ্ছাসেবী চিকিৎসক দল ফিরে গেছেন। তাদের ফিরে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করেছেন আন্দোলনকারীরা।

আমরণ অনশনে বসা শিক্ষার্থীদের টানা পাঁচদিন চিকিৎসা সেবা দেওয়া সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষানবিশরা সোমবার ফিরে যান।

আন্দোলনকারীদের একজন মুখপাত্র আরিফুল ইসলাম মঙ্গলবার দুপুরে বলেন, “আমরণ অনশন শুরুর একদিন পর বৃহস্পতিবার বিকাল ৪টায় ওসমানী মেডিকেলের ইন্টার্ন চিকিৎসকদের একটি দল অনশনকারীদের চিকিৎসা সেবা দিতে ক্যাম্পাসে আসেন। গতকাল সোমবার দুপুর থেকে তারা অনশনকারীদেরকে কোনো মেডিকেল সাপোর্ট দিচ্ছেন না; তারা ফিরে গেছেন।”

তিনি বলেন, "অনশনরত শিক্ষার্থীদের সবার অবস্থা অবনতির দিকে যাচ্ছে।… তারা খিঁচুনি, ব্লাডে অক্সিজেন ও সুগার লেভেল কমে যাওয়া, ব্লাড প্রেশারসহ নানা শারীরিক জটিলতায় পড়ছেন।

“কেন এই শিক্ষার্থীরা জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে এসে মেডিকেল সাপোর্ট পাচ্ছেন না তা নিয়ে আমরা ভীষণ উদ্বিগ্ন।”

শাহজালাল ক্যাম্পাসে ওসমানী মেডিকেল কলেজের ইন্টার্ন চিকিৎসকদের নেতৃত্বে ছিলেন মো. নাজমুল হাসান।

তিনি বলেন, “আমরা শিক্ষার্থীদের প্রথম থেকেই চিকিৎসা সেবা দিয়ে এসেছি। এখন শিক্ষার্থীদের ও আমাদের চিকিৎসকদের মধ্য থেকে কয়েকজনের করোনার উপসর্গ দেখা দেওয়ায় আমরা আপাতত সেবা বন্ধ রেখেছি। পরে আমরা কী করব, সেটা জানিয়ে দেব।“

এ বিষয়ে প্রশ্ন করলে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক অধ্যাপক মো. আবুল কালাম বলেন, ওখানে আমাদের অফিসিয়াল কোনো টিম ছিল না। সেখানে যারা কাজ করেছেন তারা স্বেচ্ছায় গিয়েছেন। কেন তারা ফিরে এসেছেন এটা আমরা জানি না। এটা আমাদের কোনো ব্যাপার না।

এখন যারা বেশি অসুস্থ হয়ে পড়ছেন তাদের হাসপাতালে পাঠানো হচ্ছে বলে জানিয়েছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। সবশেষ দুপুর পর্যন্ত, ভিসির বাসার সামনে অনশনে ছিলেন নয়জন, আর হাসপাতালে ১৯ জন।

বাংলাদেশ জার্নাল/এএম

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত